পিতার দায়ের করা মামলায় পুত্র কারগারে
চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্টগ্রামের পটিয়া উপজেলার বড়লিয়া ইউপির হাজী নুরুল আলম (৭৫) এর দায়ের করা মামলায় তাঁর নিজ পুত্র মোঃ আবু রফিক (৩৫) কে কারাগারে প্রেরণ করেছেন পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিশ্বেশ্বর সিংহের আদালত।
গত ৫জানুয়ারী’২১ দায়েরকৃত সিআর মামলা নং ৫/২১ এর অভিযোগের বর্ণনায় উল্লেখ করেন হাজী নুরুল আলম (৭৫) একজন বয়োবৃদ্ধ পিতা। উচ্ছৃংখল বদমেজাজি ছেলে আবু রফিক পিতা মাতাকে ভরণ পোষণ দেয় না। স্থাবর অস্থাবর সম্পত্তি উইল করে দেওয়ার জন্য ভয়-ভীতি ও গুরুতর আঘাতের ভয় দেখাতেন। এ ব্যাপারে স্থানীয় প্রতিনিধি চেয়ারম্যান মেম্বার সহ একাধিকবার সালিশ বিচার হলেও কোনো ফল হয়নি।
সে- তার আপন বড় ভাই কে বাড়ির ছাদ হতে পানিতে ফেলে হত্যার চেষ্টা করে। বাদী নুরুল আলমকে বাড়িতে গৃহবন্দী করে সম্পত্তি রফিকের নামে করার জন্য ধারালো অস্ত্র দিয়ে প্রাণনাশের হুমকি দিয়ে সম্পত্তি আত্মসাতের চেষ্টা করে। এতে পিতা রাজি না হলে তাকে মেরে বুকে পিঠে জখম করে ছেলে রফিক।

তার বড় ছেলে ও মেয়ে বাঁচাতে আসলে তাদেরকেও মেরে জখম করে। বিভিন্ন সময় আসামি আবু রফিক ধারালো অস্ত্র দিয়ে জনসম্মুখে আঘাত করার জন্য তেড়ে আসত এবং তার কারণে আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী অতিষ্ঠ। সে সবসময় অশ্রাব্য ভাষায় গালমন্দ ও অপমান অপদস্থ হুমকি-ধমকি দিয়ে চলাফেরা করতো বলে মামলার বাদী পিতা নিজেই দৈনিক নব দেশ বার্তাকে জানান। এ ব্যাপারে আসামি আবু রফিকের বিরুদ্ধে দণ্ডবিধি ৩২৩, ৪৪০, ৫০৬(২) ধারায় মামলা আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলে। বুধবার আদালতে আত্মসমর্পণ করতে গেলে আদালতেও তার উদ্ধত্যপূর্ণ আচরণ প্রকাশ পায়। আদালত আসামি কে কারাগারে প্রেরণ করেন। এলাকাবাসী সূত্রে জানা গেছে যে, আবু রফিক এক সময় বিএনপি রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল হঠাৎ কিছু অসাধু ব্যক্তি যোগসাজশে আওয়ামী লীগের এডহক কমিটির সদস্য বনে যান। আর তখন থেকেই ক্ষমতার অপব্যবহার আর স্থানীয় সরকার দলীয় নেতাদের দাপটে পাড়া-প্রতিবেশী ও নিজ পরিবারের সদস্যদের সম্পত্তির লোভে চরম অত্যাচার-নির্যাতন সহ হত্যার চেষ্টা করতো। তার বিরুদ্ধে ছোট ভাইয়ের টাকা আত্মসাৎ ও শহরের স্থাপিত দালান জবরদখল করে ব্যবহারের অভিযোগ রয়েছে। বাদী হাজী নুরুল আলম সুষ্ঠু বিচার প্রার্থনা করেন।

নিউজটি শেয়ার করুনঃ