র‌্যাবের পৃথক দুটি অভিযানে সাড়ে ১৩ লাখ টাকার গাঁজাসহ গ্রেফতার তিন
চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
চট্টগ্রামের রাউজান উপজেলা ও মহানগরীর আকবর শাহ এলাকা থেকে গত ২১ আগস্ট র‌্যাব-৭ এর পৃথক দুটি অভিযানে প্রায় সাড়ে ১৩ লক্ষ টাকা মূল্যের ৮৮ কেজি গাঁজা উদ্ধারসহ ০৩ জন মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করেছে। গোপন সংবাদের মাধ্যমে জেলার রাউজান এলাকায় মাদক দ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্য অবস্থান কালে বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে গত ২১ আগস্ট আনুমানিক রাত ১০টায় র‌্যাব-৭ এর একটি মাইক্রোবাস হতে সু-কৌশলে পালিয়ে যাওয়ার সময় ধাওয়া করে আসামী মোঃ ইউসুফ মিয়া (৫০), পিতা-মৃত অলি আহম্মেদ, সাং-শিরজী পাড়া-কুমিল্লাকে আটক করে র‌্যাব সদস্যরা। আটককৃত আসামীকে জিজ্ঞাসাবাদে মাইক্রোবাসের পিছনে সিটের উপর রাখা বস্তার ভেতর থেকে ৬৮ কেজি গাঁজা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করেন এবং মাইক্রোবাসটি জব্দ করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১০ লক্ষ ৫০ হাজার টাকা।

এদিকে একই দিন অপর একটি অভিযানে মহানগরীর আকবরশাহ এলাকায় মাইক্রোবাসের ভেতর বস্তা থেকে ২০ কেজি গাঁজা সহ দুইজন ব্যক্তি নেমে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করে আটক করেন। তারা হলেন- শ্যামল চন্দ্র দে (৩৩) (ড্রাইভার), পিতা- বাবুল চন্দ্র দে, সাং- মির্জাপুর, থানা-সোনাগাজী, জেলা- ফেনী এবং আব্দুল মান্নান ভুইয়া রিয়াজ (২৩), পিতা- আব্দুল লতিফ, সাং- উত্তরসালেহপুর, থানা- ফেনী সদর, জেলা- ফেনীকে আটক করে। জিজ্ঞাসাবাদে মাইক্রোবাসের ভেতর থেকে আনুমানিক মূল্য ০৩ লক্ষ টাকার গাজা উদ্ধারসহ আসামীদের গ্রেফতার করা হয় এবং উক্ত মাইক্রোবাসটি জব্দ করা হয়। র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার মোঃ নূরুল আবছার সংবাদ মাধ্যম কে এক প্রেস বার্তায় জানান, মাইক্রোবাস যোগে বিপুল পরিমাণ মাদকদ্রব্য নিয়ে ফেনী জেলা হতে চট্টগ্রামের দিকে আসার সময় তাদের র‌্যাব বিশেষ চেকপোস্টের টিম আসামীদের ধৃত করেন।
দুটি অভিযানের উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রামের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। এব্যাপারে মাদক দ্রব্য আইনে মামলা দায়ের করে আসামীদের জেল হাজতে পাঠানো হয় বলে স্বস্ব থানার ডিউটি অফিসারা জানান।

নিউজটি শেয়ার করুনঃ