অর্থ আত্মসাতের ঘটনায় বন্দরের ভুয়া সচিব গ্রেফতার
মহানগর সংবাদদাতাঃ
চট্টগ্রাম বন্দরে চাকুরী দেবার নাম করে রিয়াজউদ্দিন বাজারের মোঃ আবুল কাশেম (৬৯) এর এক ব্যবসায়ীর কাছ থেকে প্রায় সাড়ে ৩লাখ টাকা সহ আরো একাধিক লোক থেকে দফায় দফায় ফোনে ৩০-৩৫লাখ টাকা আত্মসাতের অভিযোগে গতকাল ০১ সেপ্টেম্বর বুধবার সেকান্দর আলী (৫৫), পিতা-মৃত জাফর আহম্মদ, সাং- মধ্যম মোহরা, সদর আলী মুন্সির বাড়ী, থানা-চাঁন্দগাও-চট্টগ্রাম কে কোতোয়ালী পুলিশ আটক করেছে। তার সহিত জড়িত আরো ২/৩জন এজারহারনামীয় আসামী কে গ্রেফতারে কোতোয়ালী পুলিশ নগরে তৎপর রয়েছে বলে ওসি নেজাম উদ্দিন সংবাদ মাধ্যম কে জানিয়েছেন।

বাদীর এজাহার সূত্রে জানা গেছে যে, সেকান্দর আলী (৫৫) ও শুভ্রাসাহা প্রায় সময়ে আবুল  কাশেমের চায়ের দোকানে আসা-যাওয়া কালে তার ছেলে কে চট্টগ্রাম বন্দরে চাকুরী পাইয়ে দিবে বলে ১৫লাখ টাকা দাবি করেন। টাকাটা কয়েক দফায় দিবেন বলে অঙ্গীকারও করেন শ্রভ্রাসাহা। সেই সুবাদে বাদী কাশেমগত ২৫/১২/২০১৮ নগদে ৩,৫০,০০০/-টাকা প্রদান করেন সেকান্দর আলী (৫৫)কে। বাকি ১১,৫০,০০০/-(এগার লক্ষপঞ্চাশ হাজার) টাকা সহ সর্বমোট-১৫,০০০০০/-(পনের লক্ষ) টাকা ০২ ও ০৩নং আসামীর উপস্থিতিতে প্রদান করেন। টাকা নেওয়ার পর থেকে তারা গা ঢাকা দেন। দীর্ঘ সময় পরে তাদের বিরুদ্ধে পেনাল কোড-১৮৬০ এর ৪১৯/৪০৬/৪২০/৩৪ ধারায় একটি নিয়মিত মামলা কোতোয়ালী থানায় রুজু হয়।
আসামীরা হলেন  শুভ্র প্রকাশ সাহা (২৭), সুমা রানী বনিক (২৬), গৌরব চন্দ্র সূত্রধর (২৫)। ১নং আসামীকে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে চট্টগ্রাম বন্দরের সচিব পরিচয় দিয়া প্রতারণা ও আত্মসাৎ করে আত্মগোপন করে বলে স্বীকার করে। পুলিশ মোবাইল ফোন ওতথ্য প্রযুক্তি ভ্যারিফিকেশন দিয়ে ১নং আসামীকে আটক করেছেন কোতোয়ালী থানা পুলিশ। সুযোগ বুঝে বিভিন্ন চাকুরী প্রার্থীদের সরলতার সুযোগে চাকুরী দিবে বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়েনেয় মর্মে বর্ণিত আসামীদের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে বলে মামলা সূত্রে জানা গেছে।

নিউজটি শেয়ার করুনঃ