ছাত্র-ছাত্রীদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে প্রস্তুতি নিচ্ছে ভাটিয়ারীর বিএমএ স্কুল ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ
আবদুল মামুন,সীতাকুণ্ড ভ্রাম্যমান প্রতিনিধিঃ
সারাদেশে ১৭ মার্চ, ২০২০ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়, করোনা ভাইরাসের কারণে সেই থেকে দীর্ঘ ১বছর ৬মাস শিক্ষাঙ্গন ছিল নীরব-নীস্তব্দ, তবে অবশেষে শেষ হতে চলল সেই নীরবতা। আর মাত্র একদিন পরই রবিবার ১২ সেপ্টেম্বর, ২০২১ ছাত্র-ছাত্রীদের পদচারণায় দীর্ঘসময় পর মুখরিত হয়ে উঠবে শিক্ষাঙ্গন। আর তাদের সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করতে সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছে চট্রগ্রামের সীতাকুণ্ড উপজেলায় অবস্থিত ভাটিয়ারীর বিএমএ স্কুল ও ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ। অনেকদিন বন্ধ থাকার কারণে সব স্কুলেরই ক্লাস রুম ধুলো-আবর্জনায় ভরপুর হয়ে আছে। এর ধারাবাহিকতায় অন্যান্য স্কুল কলেজগুলোও আগামীকালের মধ্যে তাদের ক্লাসরুম থেকে শুরু করে পুরো স্কুল ছাত্র-ছাত্রীদের জন্য সুরক্ষা ব্যবস্থা ও ব্যবহার যোগ্য করে তুলবে।

তবে সবচেয়ে জরুরী খবর হল করোনাভাইরাস সংক্রমণ বাড়লে আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সুপারিশ করবে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আজ শুক্রবার ঢাকার সরকারি তিতুমীর কলেজে ডেন্টাল ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংক্রমণ কমেছে বলেই স্কুল-কলেজ খুলেছে। সংক্রমণের হার আবার আশঙ্কাজনক ভাবে বেড়ে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ই নেবে। আমরাও সেভাবেই পরামর্শ দেব। আমরা চাইব না আমাদের ছেলেমেয়েরা সংক্রমিত হয়ে যাক। যার কারণে প্রত্যেক ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, স্কুলের কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকসহ সকলের নিকট একান্ত বিনীত অনুরোধ থাকবে অবশ্যই সর্বক্ষণ মাস্ক পরিধান করবেন। অবশ্যই মাস্ক লাগাবেন।

নিউজটি শেয়ার করুনঃ