সীতাকুণ্ডে সামাজিক সংগঠন সীযুপ্রফার ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন
আবদুল মামুন,সীতাকুণ্ড উপজেলা প্রতিনিধিঃ
চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সামাজিক সংগঠনগুলোর মধ্যে অন্যতম সীতাকুণ্ড যুব প্রগতিশীল ফাউন্ডেশন (সীযুপ্রফা) এর ১০ম প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রগতিশীল মেধা বৃত্তি পরীক্ষা ২০২২ এর অনুষ্ঠান অত্যন্ত সুন্দর ও সফলভাবে সম্পূর্ণ হয়েছে। সংগঠনটির আহ্বায়ক মোঃ জাকির হোসেন এর সভাপতিত্বে ও সদস্য সচিব শেখ মোঃ আলফাজ উদ্দীন এর সঞ্চানালয়ে পবিত্র কোরআন থেকে তিলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলশাদ। প্রধান আলোচক ছিলেন, কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জননেতা আলহাজ্ব মোরশেদ হোসেন চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, সীযুপ্রফার প্রধান উপদেষ্টা সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন, কুমিরা আবাসিক বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ নাসির উদ্দীন, কুমিরা রোজ গার্ডেন একাডেমীর প্রতিষ্ঠাতা সভাপতি অবসরপ্রাপ্ত ব্যাংকার মোঃ খোরশেদ আলম, সীযুপ্রফার উপদেষ্টা এম আলাউদ্দিন চৌধুরী, সীযুপ্রফার উপদেষ্টা সাংবাদিক কবির শাহ দুলাল, ইসস ওয়েলফেয়ার এর প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইউনুস, পাগলের বন্ধু যুব ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ তাহের, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সীতাকুণ্ড উপজেলার শাখার যুগ্ম আহ্বায়ক মোঃ জামাল উদ্দীন, সাংবাদিক জয়নাল আবেদীন, মানবতা ফাউন্ডেশনের সভাপতি রকিসহ প্রমুখ।

আলোচনায় অংশ নেয় সীযুপ্রফা পরিবারের সদস্য বৃন্ধ। অনুষ্ঠানে মেধা তালিকায় প্রথম স্থান প্রাপ্ত সকল শিক্ষার্থীকে স্কুল ব্যাগ, সার্টিফিকেট ও ২০২২ সনের ক্যালেন্ডার বিতরণ করা হয়। দ্বিতীয় স্থান অর্জনকারীদের শিক্ষা সামগ্রী, সার্টিফিকেট ও ২০২২ সনের ক্যালেন্ডার বিতরণ করা হয়। তৃতীয় স্থান অর্জনকারীদের জ্যামিতি বক্স, সার্টিফিকেট ও ২০২২ সনের ক্যালেন্ডার বিতরণ করা হয়। এভাবে মোট ১০৯ জন শিক্ষার্থীকে সম্মানিত করে সীযুপ্রফা। মঞ্চে আগত সব অতিথিদের সম্মানসূচক ক্রেস্ট প্রদান করা হয়। মেধা তালিকায় অংশগ্রহণকারী যথাক্রমে স্কুলগুলো হলো লতিফা সিদ্দিকা বালিকা উচ্চ বিদ্যালয়, কুমিরা আবাসিক বালিকা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়, কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয় ও খাদিজাতুল কোবরা (রাঃ) দাখিল মাদ্রাসা। প্রধান অতিথির বক্তৃতায় চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য আ ম ম দিলশাদ বলেন, ভাষা আন্দোলন -আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও বাংলাদেশের স্বাধীনতা ও আজকের উন্নয়নশীল ডিজিটাল বাংলাদেশের ব্যাপক উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে সকল ছাত্র ছাত্রী অভিভাবকদের শেখ হাসিনার জন্য আল্লাহ ছোবহানুতা’য়ালার দরবারে দোয়া করবার জন্য অনুরোধ করেন। ৭নং
কুমিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোরশেদ হোসেন চৌধুরী, সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁনসহ সকল অতিথিগণ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার পাশে থেকে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রের মর্যাদায় নিয়ে যেতে যার যার অবস্থান থেকে সহায়তা করবার উপর গুরুত্বারোপ করেন।

নিউজটি শেয়ার করুনঃ