শেখ হাসিনা উন্নয়নের ম্যাজিক দেখাচ্ছেন “পটিয়া উৎসবে”—পরিকল্পনা মন্ত্রী
হোসেন বাবলা, চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ
পরিকল্পনা মন্ত্রী এম,এ মন্নান এম,পি বলেছেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে উন্নয়নের ম্যাজিক দেখাচ্ছেন। পদ্মা সেতু নির্মাণ,
কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণ, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট, ঢাকা-কক্সবাজার রেল প্রকল্প, মহেশখালী মাতার বাড়ীতে এশিয়ান উন্নয়ন প্রকল্প সহ বিভিন্ন মেগা প্রকল্প বাস্তবায়ন করে শেখ হাসিনা প্রমাণ করেছে তার জন্য সব কিছু সম্ভব। গত ১৩ বছরে তিনি এ দেশের উন্নয়নে যে ভূমিকা রেখেছে অতীতে কোন সরকারের আমলে হয়নি। দেশে নিরবিচ্ছিন্ন ভাবে বিদ্যুৎ সংযোগ পাচ্ছে জনগণ। শেখ হাসিনার সৃষ্টি শীল পরিকল্পনা গ্রহণ করে তা পরবর্তীতে বাস্তবায়নও করছে। একটি সুখী, সমৃদ্ধশালী দেশ গড়ে তুলেছেন তিনি।জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এম,পি’র নেতৃত্বে পটিয়াতেও যথেষ্ট উন্নয়ন হয়েছে। প্রধান অতিথি আরোও বলেন, পটিয়ায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা ও সাবেক মহকুমা পটিয়াকে জেলায় বাস্তবায়নের বিষয়টি প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন বলে আশ্বাস দেন। পরিকল্পনা মন্ত্রী গতকাল (বুধবার) বিকেলে পটিয়া ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত তিন দিন ব্যাপী পটিয়া উৎসবের ২য় দিনে প্রধান অতিথির বক্তব্যে কথা গুলো বলেছেন।

এ সময় উৎসব কমিটির চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে, বিশেষ অতিথি জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এম,পি, সাবেক মহিলা এম,পি চেমনআরা তৈয়ব, পটিয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান নাজমুল করিম চৌধুরী শারুন, উৎসব কমিটির কো-চেয়ারম্যান ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহীদুল আলম, পৌর মেয়র আইয়ুব বাবুল। এতে আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্যানাল চেয়ারম্যান দেবব্রত দাশ দেবু, ভাইস চেয়ারম্যান ডা: তিমির বরণ চৌধুরী, সাবেক মেয়র অধ্যাপক হারুনুর রশীদ, আ’লীগ নেতা বিজন চক্রবর্ত্তী, উৎসব কমিটির কো-চেয়ারম্যান কবি রাশেদ রউফ, কবি ওমর কাইছার, আসিফ সিরাজ, মহসিন চৌধুরী, মিয়া মোহাম্মদ আরিফ, প্রনব বড়ুয়া অর্ণব, শহীদুল্লা শাহরিয়ার, উপজেলার সম্মিলিত শিল্পী পরিষদের সভাপতি অনুপম বড়ুয়া ও সাধারণ সম্পাদক অপু চন্দ্র দে (অপু) সহ আ” লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সহ পটিয়া পৌর কাউন্সিলর, উপজেলার বিভিন্ন ইউনিয়ন চেয়ারম্যান, পটিয়া উৎসব পরিচালনা কমিটি ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে সাবেক প্রধান বিচারপতি ফজলুল করিম ও এস.আলম মাসুদ সহ পটিয়ার ১১ গুণীজনকে সম্মাননা স্বর্ণ পদক দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুনঃ