মেঘনা সিবিএ নেতার আর্থিক হিসাব স্থগিতের আবেদন
বিশেষ প্রতিনিধিঃ
মেঘনা পেট্রোলিয়াম এমপ্লয়িজ কো-অপারেটিভ সোসাইটির অর্থ নয়-ছয়ের অভিযোগ ওঠেছে সংগঠনটির চেয়ারম্যান ও সিবিএ সভাপতি সাদিকুর রহমানের বিরুদ্ধে। এ কারণে তার অবসরকালীন সব ধরনের আর্থিক হিসাব স্থগিত রাখার জন্য মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক বরাবরে আবেদন করেছেন সংগঠনের সদস্যরা। মঙ্গলবার (২৯মার্চ) সংগঠনটির ১৫ সদস্যের স্বাক্ষরিত আবেদনপত্রটি গ্রহণ করেছে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের সচিবালয়।

আবেদনে উল্লেখ করা হয়, মেঘনা পেট্রোলিয়াম এমপ্লয়িজ কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড একটি আর্থিক প্রতিষ্ঠান। কোম্পানির কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক ও নিরাপত্তা কর্মীরা এ সংগঠনের সদস্য। সাদিকুর রহমান ১৬ বছর ধরে এ দায়িত্ব পালন করে সংগঠনটি নিয়ে ছিনিমিনি খেলছে। তার কারণে দীর্ঘদিন ধরে কোন নির্বাচন ও সাধারণ সভাসহ কোনো কর্মকাণ্ড সংগঠিত হয়নি। তিনি কাউকে দায়িত্ব হস্তান্তর না করে অবসরকালীন ছুটিতে গেছেন। এতে সংগঠনটির অর্থ আত্মসাৎ করেছেন বলে ধারণা করা হচ্ছে। তাই সংগঠনটির হিসাব বুঝিয়ে না দেওয়া পর্যন্ত তার অবসরকালীন আর্থিক হিসাব বন্ধ রাখতে আবেদন করা হয়।
এ প্রসঙ্গে প্রথম আবেদনকারী মোঃ আব্দুর রফিক সংবাদ মাধ্যম কে বলেন, প্রতিষ্ঠানটির সকল কর্মকর্তা, কর্মচারী, শ্রমিক ও নিরাপত্তাকর্মীর ভালোর জন্য এ সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়। এর অতীত খুবই ভালো, কিন্তু সাদিকুর রহমান সংগঠনের চেয়ারম্যান হওয়ার পর থেকেই তার ইচ্ছামত সংগঠনটি পরিচালনা করেছেন। নির্বাচনও হতে দেন নি, কোনোদিন সভা/মিটিং কিংবা জাতীয় দিবস পালন করেননি। সংগঠনটিতে যে টাকা আছে, তাতে সংগঠনের সাথে সম্পৃক্ত সবার অধিকার আছে। কিন্তু তিনি তা লোপাট করেছেন বলে গুরুতর অভিযোগ উঠেছে ! এ বিষয়ে কথা বলতে বা জানার জন্য চেষ্টা করলে (তিনি) সাদিকুর রহমান সাংবাদিক/গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলতে অপারগতা প্রকাশ করেছেন এবং অবসরে আছেন বলে বিষয়টি এড়িয়ে যান তাই হিসাব বুঝিয়ে না দিয়ে অবসরে চলে গেছেন। আমরা তার অবসরকালীন সকল আর্থিক হিসাব বন্ধ করার জন্য প্রতিষ্ঠানের এমডি (ব্যবস্থাপনা পরিচালক) বরাবরে আবেদন করেছি। তিনি আমাদের আবেদনটি গ্রহণ করেছেন, তা খুব দ্রুত দতন্ত করে আইনানুক ব্যবস্থা নিবেন মেঘনা পেট্রোলিয়াম এমপ্লয়িজ কো-অপারেটিভ সোসাইটির নেতৃবৃন্দ কে আশ্বস্ত করেছেন।

নিউজটি শেয়ার করুনঃ