রোজা পালনের মাধ্যমে মানুষের মধ্যে পারস্পরিক সোহার্দতা মায়া মমতা বৃদ্ধি পায়—মুহাম্মদ আলী
আরজুন নাহারঃ
ঢাকা ২২এপ্রিল, ২০২২ রোজ, শুক্রবার হাজী মাতাব্বর আলী হাসানিয়া দাখিল মাদ্রাসায় বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগর শাখা কমিটির অভিষেক ও মাদ্রাসার এতিম ছাত্রছাত্রীদের নিয়ে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেনের সঞ্চালনায় ও মোঃ নাইম মেহেদীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলী। এসময় প্রধান অতিথি মুহাম্মদ আলী বলেন, রোজা পালনের মাধ্যমে মানুষের মধ্যে পারস্পরিক সোহার্দতা মায়া, মমতা বৃদ্ধি পায়। তিনি আরও বলেন, এই পবিত্র মাস মানুষকে সকল রকম গর্হিত ও অনৈতিক কার্যকলাপ থেকে বিরত রাখে এবং সকলকে সাধ্যমত ইবাদাত বন্দেগি করার জন্য উৎসাহিত করে। প্রকৃতপক্ষে রমজান হলো পূর্বের সকল গুনাহর জন্য ক্ষমা চেয়ে সাচ্চা মুসলমান হয়ে জীবনযাপনের প্রতিজ্ঞা করার মাস। এ মাসের সময়গুলো খুব বেশি বেশি ইবাদত-বন্দেগিতে অতিবাহিত করা উচিত। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের কেন্দ্রীয় শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ মোঃ শহিদুল ইসলাম, যাত্রা বাড়ি পুলিশ ফাড়ির সহ: উপ পরিদর্শক মোঃ নাছির উদ্দিন, প্রচার সম্পাদক মোঃ ফরিদ গাজী, আঃ লতিফ আহমেদ।

উক্ত অনুষ্ঠানে নবগঠিত ঢাকা মহানগর উত্তর কমিটিকে শপথ পাঠের মাধ্যমে আগামী দুই বছরের জন্য অনুমোদন পত্র হস্তান্তর করেন ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলী। এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর উত্তর কমিটির সিনিয়র সহ সভাপতি শেখ মোঃ সেলিম, সহ সভাপতি আবু রেজা সরকার অপু, আব্দুল গনী সাহিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মামুন, সাংগঠনিক সম্পাদক মোঃ ইমাম হাসান, তারেক হাসান, মোঃ ইয়াছিন খন্দকার, মোঃ ফরহাদ আলম, মোঃ মাসুদ, মোঃ মিলন, মোঃ রপন ডালি, সেলিম(২), মোঃ মাসুদ গাজী, নজীর আহমেদ রুহুল আমিন সহ আরও অন‍্যান‍্য সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। এই সময় উপস্থিত সকলের মাঝে ইফতার বিতরণ ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ