গোপালগঞ্জে পেট্রোলের দোকানে ভয়াবহ আগুন আহত দুই

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

গোপালগঞ্জে একটি পেট্রোলের দোকানে ভয়াবহ অগ্নিকান্ডে ফায়ার সর্ভিসের সিনিয়র স্টেশন মাস্টারসহ আগুনে পুড়ে দুইজন আহত হয়েছেন। এ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী।

বৃহস্পতিবার (১৮আগস্ট) সকালে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার বিজয়পাশা এলাকায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় মহাসড়ক দিয়ে প্রায় দেড় ঘন্টা যান চলাচল বন্ধ ছিল।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক বিষয়টি নিশ্চেত করছেন।

আহতরা হলেন, গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক ও ব্যবসায়ী শাহ আলম ভূঁইয়া আহত হন।

গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট বা প্রচন্ড তাপদাহের কারণে ব্যবসায়ী শাহ আলম ভূঁইয়ার পেট্রোলের দোকানে আগুনে সূত্রপাত হয়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। দোকানে পেট্রোল, মবিল, ডিজেল ও অকটেন বিক্রি করতেন। ফায়ার সার্ভিস সময় মতো ঘটনাস্থলে চলে আসায় আশপাশে ঘরে আগুন লাগতে পারেনি।

আগুন নেভাতে গিয়ে গোপালগঞ্জ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন মাস্টার স.ম আরিফুল হক ও ব্যবসায়ী শাহ আলম ভূঁইয়া আহত হন। তাদেরকে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় মহাসড়ক দিয়ে প্রায় দেড় ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। এতে আটকা পড়ে প্রায় শতাধিক যানবাহন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী শাহ আলম ভূঁইয়া জানান, তার দোকানে নগদ ৮৩ হাজার টাকা, আনুমানিক ২৩ লাখ ৬৮ হাজার টাকার মোবিল ও ৬০ থেকে ৬৫ ব্যারেল পেট্রোল, অকটেন ও ডিজেল ছিলো। এতে তার প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ওই ব্যবসায়ীর পিতা জুলফিকার ভূঁইয়া বলেন, দোকানের গ্যালনে ড্রাম থেকে পেট্রোল ঢালার সাথে সাথে আগুন ধরে যায়। মুহুর্তের মধ্যে আগুন দোকানে থাকা অন্যান্য ব্যারেলে আগুন ধরে যায়। এতে দোকানে মজুদ থাকা অধিকাংশ মালামাল পুড়ে যায়।

নিউজটি শেয়ার করুনঃ