বান্দরবানে কবিকে মারধর করার হুমকি দেওয়া সাংবাদিকের বিরুদ্ধে জিডি

বান্দরবন জেলা প্রতিনিধিঃ

বান্দরবানে কবি ও লেখক রিপন চক্র বর্তী(চকিত প্রাচুর্য)-কে  গালিগালাজ ও মারধর করার হুমকি প্রদান করায় বান্দরবান জেলার দৈনিক যুগান্তর প্রতিনিধি আলাউদ্দিন শাহারিয়ারের বিরুদ্ধ গত ২৪-০৭-২২ বান্দরবান থানায জিডি(জিডি নং-৯২৬) করা হয়।

জিডি থেকে জানা যায়, গত ২২-০৭-২২ যুগান্তর সাহিত্য পাতায় বান্দরবানের কিছু কবির লেখা প্রকাশিত হয়। বান্দরবান জেলার সাহিত্য নিয়ে যুগান্তর সাহিত্য পাতার বিশেষ আয়োজনে কিভাবে লেখকদের লেখা সংগ্রহ করে প্রকাশ করা হয়েছিল তা জানতে বান্দরবান জেলার দৈনিক যুগান্তর প্রতিনিধি আলাউদ্দিন শাহারিয়ারকে মুঠোফোনে জিজ্ঞাস করলে, আলাউদ্দিন শাহারিয়ার বিষয়টির সদুত্তর না দিয়ে, কবি ও লেখক রিপন চক্র বর্তি (চকিত প্রাচুর্য)-কে অশ্রাব্য ভাষায় গালাগালি ও মারধর করার হুমকি দেয়।

জিডির বিষয়ে কবি ও লেখক রিপন চক্র বর্তী(চকিত প্রাচুর্য)  বলেন, আমি বান্দরবান জেলায় ১৫ বছরেরও বেশি সময় ধরে লেখালেখি করছি। আমার লেখা ৬টি গ্রন্থ রয়েছে। তাঁর মধ্যে রোহিঙ্গা জনগোষ্ঠী নিয়ে  রোহিঙ্গাদের বিষয়ে একক কাব্যগ্রন্থ রোহিঙ্গা রিসার্চ সেন্টার, মিরপুর ঢাকায় প্রদর্শনীতে রয়েছে। গত ২২.০৭.২২ যুগান্তর সাহিত্য পাতায় বান্দরবান সাহিত্য নিয়ে বিশেষ আয়োজনে বান্দরবানে কিছু অখ্যাত লেখকের লেখা দেখে আমি বিষ্ময় বোধ করি।

যেহেতু সাহিত্য পাতায় বান্দরবানের কথা বলা হয়েছে সেহেতু আমি বান্দরবান জেলায় দীর্ঘদিন লেখালেখি করে ও কেন অংশগ্রহণ করতে পারিনি তা জানার আগ্রহ থেকে কিভাবে লেখকদের লেখা গুলো প্রকাশের জন্য সংগ্রহ করা হয়েছে, জানতে চাইলে বান্দরবানের দৈনিক যুগান্তর প্রতিনিধি আলাউদ্দিন শাহারিয়ার আমাকে কোন সদুত্তর না দিয়ে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ও মারধরের হুমকি দেয়। বর্তমানে আমি চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। তাই বান্দরবান থানায় আমার নিরাপত্তার কথা চিন্তা করে জিডি করেছি।

উক্ত জিডির তদন্ত কর্মকর্তা  বান্দরবান সদর থানার এসআই সমীর ভট্টাচার্য বলেন এবিষয়ে আমি তদন্ত করে দেখতেছি।

নিউজটি শেয়ার করুনঃ