নিউইয়র্কে হামলার শিকার পুলিশ অফিসার তাহের মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন

হাকিকুল ইসলাম খোকন,যুক্তরাষ্ট্র সিনিয়র প্রতিনিধিঃ

দুর্বৃত্তদের হামলার শিকার হয়ে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন বাংলাদেশি পুলিশ অফিসার তাহের চৌধুরী। নিউইয়র্ক পুলিশ বিভাগে ১৮ বছর থেকে কাজ করা এ চৌকস কর্মকর্তা ২৩ আগস্ট মঙ্গলবার ব্রঙ্কসে তাঁর বাসার কাছেই হামলার শিকার হন।

শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে হলেও এখনও জ্যাকবি হাসপাতালে তিনি মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। পুলিশ কর্মকর্তা তাহের চৌধুরীর জন্য পরিবারের পক্ষ থেকে দোয়া কামনা করা হয়েছে। তাঁর দেশের বাড়ী হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার খাগাউড়া গ্রামে।

পুলিশ কর্মকর্তা তাহের চৌধুরীর স্ত্রী নাদিরা শেহরিন জানান, মঙ্গলবার সকালে জগিং করার জন্য ঘর থেকে বেরিয়ে যান তাহের চৌধুরী (৪৮)। বাংলাদেশি বহু অভিবাসীর বসবাসের এলাকা ওলমস্টেড অ্যাভিনিউতে ছিনতাইয়ের শিকার হন তিনি।

তিন দুর্বৃত্ত তাঁকে হামলা করে সঙ্গে থাকা সবকিছু নিয়ে যায়। পথচারীদের ফোন কলের পর অজ্ঞাতনামা ব্যক্তি হিসেবে মাথায় মারাত্মক আঘাতে অজ্ঞান অবস্থায় পড়ে থাকা তাহের চৌধুরীকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এদিকে নিত্যদিনের মতো স্বামী ঘরে ফিরে না এলে কর্মস্থলে যোগাযোগ করা হয়। তাঁকে জানানো হয় তাহের চৌধুরী কাজে যাননি। অনেক পরে ব্রংকসের স্থানীয় প্রিসেঙ্কট থেকে একটি ছবি পাঠিয়ে জানতে চাওয়া হয়, ছবিটি চেনা যাচ্ছে কি না।

এ ছবি দেখেই স্ত্রী নাদিরা হাসপাতালে স্বামীর অবস্থা জানতে পারেন। তাঁকে সংকটাপন্ন অবস্থায় জ্যাকবি হাসপাতালে চিকিৎসা শুরু করা হয়। খবর ছড়িয়ে পড়লে নিউইয়র্কে বাংলাদেশি কমিউনিটিতে উদ্বেগ ও ক্ষোভ ছড়িয়ে পড়ে। অনেককেই বলতে শোনা যায়, নিউইয়র্ক সিটিতে এখন পুলিশ কর্মকর্তাও নিরাপদ নয়।

তাহের চৌধুরীকে দক্ষ পুলিশ কর্মকর্তা হিসেবে তাঁর সহকর্মীরা উল্লেখ করেন। প্রতিবেশী স্বদেশীরা তাঁকে একজন দয়ালু ও সহমর্মি ব্যক্তি হিসেবে জানেন বলে উল্লেখ করেন। তাহের চৌধুরীর ওপর হামলা ঘটনায় বাংলাদেশি আমেরিকান পুলিশ অ্যাসোসিয়েশন উদ্বেগ জানিয়ে তাঁর সুস্থতায় দোয়া কামনা করেছে।

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামসসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা দ্রুত হাসপাতালে ছুটে আসেন। তাঁরা বলেন, যে করেই হোক হামলাকারীদের গ্রেপ্তার করা হবে। ঘটনার একদিন পর তাহের চৌধুরীর অবস্থা কিছুটা উন্নতি লক্ষ্য করা যায়। তবে এখনও তাঁর অবস্থা সংকটজনক বলে চিকিৎসকরা জানান।

বাংলাদেশি পুলিশ অফিসার তাহের চৌধুরীর হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন বাপা লিডার নিউইয়র্ক সিটি পুলিশ অফিসার ও সংবাদ সংস্হা বাপসনিউজ বিশেষ সংবাদদাতা সরদার আল মামুন।

তিনি এ ঘটনার নিন্দা ও হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। এ নিয়ে বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ করার উদ্যোগ নেয়া হয়েছে।

পুলিশ জানায়, তিন দুর্বৃত্ত সিটির বিভিন্ন স্থানে একই কায়দায় হামলা করে ছিনতাই করছে।জননিরাপত্তার জন্য হুমকি হয়ে ওঠা এই দুর্বৃত্তদের যে করেই হোক বিচারের আওতায় নিয়ে আসা হবে বলে মেয়র আশ্বাস দিয়েছেন। তাহের চৌধুরীর স্ত্রী নাদিরা শেহরিন দুর্বৃত্তদের অবিলম্বে গ্রেপ্তার ও কঠিন বিচার নিশ্চিত করার দাবি জানান।

নিউজটি শেয়ার করুনঃ