১৪ বছর পর ব্যবসায়ী আলী আকবর হত্যা মামলায় দুইজনের মৃত্যুদন্ড

গোপালগঞ্জ জেলা প্রতিনিধিঃ

গোপালগঞ্জে ১৪ বছর পর ক্ষুদ্র তেল ব্যবসায়ী ও ভাড়ায় চালিত মোটর সাইকেল রাইডার আলী আকবর হত্যা মামলায় দুই আসামীকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়া উভয় আসামীর প্রত্যেককে ১ লাখ টাকা করেও জরিমানা করা হয়।

আজ রবিবার (৪সেপ্টম্বর) দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো: আব্বাস উদ্দীন এ রায় প্রদান করেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীরা হলেন, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদার কান্দি মোল্লা বাড়ি গ্রামের জালাল মোল্লার ছেলে সুমন মোল্যা ও একই গ্রামের মান্নান (মুনতি) ফরাজীর ছেলে নুরু ফরাজী ওরফে নুরুল।

নিহত আলী আকবর কোটালীপাড়া উপজেলার বাগনউত্তরপার গ্রামের মৃত কাদের শেখের ছেলে।

মামলার বিবরনে জানাগেছে, আসামী সুমন মোল্লা ও নুরু ফরাজী ওরফে নুরুল গত ২০০৮ সালের ২২ মে সন্ধ্যায় নিজ গ্রামের বাড়ী পার্শ্ববর্তী মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামে যাবার কথা বলে কোটালীপাড়া উপজেলার মহুয়ার মোড় থেকে আলী আকবরের মোটর সাইকেল ভাড়া নেয়।

পরদিন ২৩ মে সদর উপজেলার বাজুনিয়ার হাবিবনগর এলাকার সড়কের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই নিহতের ভাই আলী আহম্মদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পরে দীর্ঘ তদন্ত শেষে ২০০৮ সালের ১৩ নভেম্বর আসামী সুমন মোল্লাকে গ্রেফতার করা হয়। পরে তার তথ্য মতে নুরু ফরাজী ওরফে নুরুলকেও গ্রেফতার করে পুলিশ। এসময় তারা আলী আকবরকে হত্যা করে মোটর সাইকেল ও মোবাইল ফোন ছিনেয়ে নেয়।

এরপর তদন্ত শেষে ২০০৯ সালের ১৪ জানুয়ারী উপ-পরিদর্শক (এসআই) মোক্তার হোসেন দুইজনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।

পরে দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহন শেষে আজ রবিবার আসামীদের বিরদ্ধে এ রায় ঘোষনা করেন আদালত। রায় ঘোষনার সময় আসামীরা পলাতক ছিল।

মামলাটি রাষ্ট্রপক্ষের এপিপি অ্যাভোকেট মো: শহিদুজ্জামান খান ও আসামী পক্ষে অ্যাডভোকেট মাহাবুব আলম পরিচালনা করেন।

নিউজটি শেয়ার করুনঃ