পটিয়া আ.লীগ নেতাকে পেটানো সেই হাইদগাঁও ইউপি চেয়ারম্যান বরখাস্ত

হোসেন বাবলা,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিএম জসিম উদ্দিন কে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

গত (১১সেপ্টেম্বর) রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব একেএম মিজানুর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছরের ২৯ এপ্রিল পটিয়ায় রমজানে ইফতার মাহফিলের দাওয়াত দেওয়াকে কেন্দ্র করে হাইদগাঁও ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহ কে খুঁটির সঙ্গে বেধেঁ মারধর, মানহানি ও শারিরীক ক্ষতি করেন চেয়ারম্যান জসিম।

ঘটনার পরের দিন জিতেনের ছোট ভাই তাপস গুহ বাদী হয়ে পটিয়া থানায় মামলা দায়ের করেন। ঐ মামলায় চেয়ারম্যান জসিম প্রায় ৪ মাসের বেশী কারাভোগের পর গত বৃহস্পতিবার জামিনে এসে বর্তমানে একটি বে-সরকারী হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে জানা গেছে।

এর আগে গত ৩১জুলাই পটিয়া উপজেলা নির্বাহি অফিসার আতিকুল মামুন চেয়ারম্যানের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক বরাবরে অনুরোধ জানান। সেই আলোকে জেলা প্রশাসক স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিকট আবেদন জানালে মন্ত্রনালয় গত ১১সেপ্টেম্বর (রবিবার) চেয়ারম্যান জসিম কে সাময়িক বরাখাস্ত দিয়ে পত্র পাঠান বলে বিষয়টি নিশ্চিত করেন পটিয়া উপজেলা নির্বাহি অফিসার আতিকুল মামুন।

 

“এদিকে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন”

পটিয়া উপজেলার দক্ষিন ভূর্ষি এলাকার একটি পাঠাগারের পাশে পুকুরে রাতের আধারে বিষ ঢেলে প্রায় লক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দূর্বৃত্তরা।

এব্যাপরে পটিয়া থানায় গতকাল সোমবার অভিযোগ দায়ের করেছেন মৎস্যচাষি সমর চক্রবর্তি। থানার অভিযোগে সূত্রে জানা গেছে,দক্ষিন ভূর্ষি এলাকার মৎস্যচাষি সমর চক্রবর্তির একটি মৎস্য পুকুরে গত ২/৩ মাস পূর্বে বিভিন্ন প্রজাতির প্রায় ৫০-৬০ হাজার টাকার মাছের পোনা ছেড়েছিল।

চাষি সমর চক্রবর্তী বলেন, পুকুরে রুই, কাতল, চিতল, তেলাপিয়া, কৈ সহ আরো নানান জাতীয় মাছ মরে ভাসছে।

থানার তদন্ত অফিসার জানায়, অভিযোগ পাওয়ার পর থেকে প্রকৃত দোষিদের ধরার চেষ্টা চলছে এবং দায়িদের চিন্হিত করে ব্যাপক ক্ষতিপূরণ আদায় সহ আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুনঃ