মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২ জোন-২ এর সমাপনী ও পুরস্কার বিতরণ সম্পন্ন

হোসেন বাবলা,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মার্কস অ্যাক্টিভ স্কুল দাবা প্রতিযোগিতা-২০২২, জোন-২ এর সমাপনী ও পুরস্কার বিতরণ (২১ সেপ্টেম্বর) বুধবার
সন্ধ্যায় সিজেকেএস জিমন্যাশিয়াম হলে সম্পন্ন হয়েছে।

প্রধান অতিথি থেকে ২দিন ব্যাপি প্রতিযোগিতার ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বিসিবির সাবেক পরিচালক ড. সিরাজ উদ্দিন মোঃ আলমগীর।বিশেষ অতিথি ছিলেন দাবা ফেডারেশনের সা: সম্পাদক ও ফিদে জোন ৩.২ এর সভাপতি আলহাজ্ব সৈয়দ শাহাবুদ্দিন শামীম।

জেলা পুলিশের অতিরিক্ত সুপার ও সুজন চন্দ্র সরকারের সভাপতিত্বে ও সিজেকেএস নির্বাহী সদস্য, কাউন্সিলর হাসান মুরাদ বিল্পবের সঞ্চালনায় এসময় আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিজেকেএস সহ-সভাপতি হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, নির্বাহী সদস্য হাজী মোঃ আসলাম মোর্শেদ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিজেকেএস দাবা কমিটির সম্পাদক তনিমা পারভীন, যুগ্ম সম্পাদক রাকিবুল ইসলাম সাচ্চু, সদস্য মহসিন জামিল পাপ্পু, সৈয়দ আব্দুল আহাদ, ফিদে মাস্টার আবদুল মালেক, এস এম তারেক, কামরুল ইসলাম প্রমুখ।

জোন-২ এর খেলার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেছেন মহিলা ফিদে মাস্টার মিসেস তনিমা পারভীন।

উল্লেখ্য, উক্ত প্রতিযোগিতায় চট্টগ্রামের ৮১টি স্কুলের সাড়ে ৪ শতাধিক দাবাড়ু-অংশগ্রহণ করছেন। প্রতিযোগিতার ৭ রাউন্ড খেলা শেষে ১ম-৮ম স্থান পাওয়া স্কুল শিক্ষার্থীদের সার্টিফিকেট, টি শার্ট ও ১-৬ টিমের বোর্ড প্রাইজ ট্রফি প্রদান করা হয়। এতে ৭ খেলায় ১৩ পয়েন্ট নিয়ে ইস্পানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ চ্যাম্পিয়ন, ১২ পয়েন্ট নিয়ে প্রেসিডেন্সি ইন্টার: স্কুল রানার্স আপ, ১১ পয়েন্ট নিয়ে ক্যান্টমেন্ট ইংলিশ স্কুল ৩য়, যথাক্রমে ৪-৮ম হয়েছে প্রেসিডেন্সি-বি, ক্যান্টেমেন্ট পাবলিক-২, মির্জা আহমেদ ইসপানী স্কুল, রেডিয়েন্ট স্কুল এবং নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয়।

জেলা-মহানগর থেকে বিজয়ী ৪টি স্কুল বিভাগীয় ও জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পাবেন। প্রধান অতিথি ও বিশেষ অতিথি তাদের বক্তব্যে বলেন, মার্কস গ্রূফ আগামী ৫-১০বছর দাবা ফেডারেশনের মাধ্যমে দাবা কে ব্যাপকভাবে প্রসারিত করতে স্পন্সর হিসেবে নিজেদের অবস্থান রাখার জন্য চুক্তি ঘোষণা করেন বলে জানিয়েছেন।

আর সেটি দেশের ৬৪টি জেলা ব্যাপী ছড়িয়ে দিতে কাজ করবে দাবা ফেডারেশন। ইতিমধ্যেই তারা ৪০ জেলার প্রায় ৪০হাজার খুদে দাবাড়ু অংশগ্রহণ করে ক্রীড়া ইভেন্ট হিসেবে চমক সৃষ্টি করেছেন বলে ও আয়োজক সংস্থা জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুনঃ