প্রিয় নবীর (দ.) শুভাগমন জগৎবাসীর জন্য রহমত স্বরূপ

হোসেন মিন্টুঃ

আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে এবং গাউসিয়া কমিটি বাংলাদেশ এর সহযোগিতায় জশনে জুলুসে ঈদ-এ মিলাদুন্নবী (দ) পালনের ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে ষোলশহর আলমগীর খানকাহ কাদেরিয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় ১২ দিনব্যাপী রাহমাতুল্লিল আলামিন কনফারেন্স শুরু হয়েছে।

আজ ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার কনফারেন্সের উদ্বোধনী দিনে উলামের কেরাম ও বক্তারা বলেছেন, পবিত্র রবিউল আউয়াল মাসের বারো তারিখে প্রিয় নবী হযরত মুহাম্মদ মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শুভাগমন শুধু মানবজাতির নয়, সমগ্র জগৎবাসীর জন্য অশেষ রহমতস্বরূপ। তাঁর শুভাগমন ঘটেছে বলেই সৃষ্টি জগত অস্তিত্ব লাভ করেছে। তাই, ঈদ-এ মিলাদুন্নবী (দ) উদ্‌যাপনে এগিয়ে আসা ঈমানি তাগিদও বটে।

বক্তারা বলেন, ঈদে মিলাদুন্নবী (দ.) পালন নতুন কোনো আচার অনুষ্ঠান নয়, বরং তা যুগে যুগে সকল দেশে পালিত হয়ে আসছে। ঈদে মিলাদুন্নবী (দ) উদ্‌যাপনের মাধ্যমে আমরা আল্লাহর অনুগ্র লাভে ধন্য হতে পারি। কনফারেন্সে সভাপতিত্ব করেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোহাম্মদ মহসিন।

সভাপতি আলহাজ্ব মহসিন বলেন জশনে জুলুস এবং রাহমাতুল্লিল আলামিন কনফারেন্স আয়োজনের মাধ্যম আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ঈমানদার জনতার ঈমান আক্বিদাকে শানিত ও আমল আখলাককে মজবুত করতে চায়। আওলাদে রাসূল (দ) আল্লামা সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ্‌ (রহ.) জশনে জুলুসে ঈদ-এ মিলাদুন্নবী (দ.) প্রবর্তন করে অসামান্য দ্বীনি খেদমতই আনজাম দিয়েছেন। এই জুলুস আমাদের ঈমানি চেতনার প্রতীক।

উদ্বোধক ছিলেন আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন। উদ্বোধক আলহাজ্ব মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন-আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট জশনে জুলুসের ৫০ বছর পূর্তি উপলক্ষে এ বছর থেকে রাহমাতুল্লিল আলামিন কনফারেন্স শুরু করেছে।

এর মাধ্যমে প্রিয় নবীর (দ) মিলাদ ও সিরাত চর্চা যেমন বেগবান হবে, তেমনি উম্মতের মধ্যে ইশকে রাসূলে (দ) চেতনা জাগ্রত হবে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের ঈমান আক্বিদা হেফাজতে এবং দেশ ও জাতির খেদমতে নিজেদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে লিখাপড়ায় আরও মনোযোগী হওয়ার আহ্বান জানান।

মাওলানা আয়ায হাসান নুগায়েরের সঞ্চালনায় অনুষ্ঠিত রাহমাতুল্লিল আলামিন কনফারেন্সে প্রিয় নবীর (দ) মিলাদ, জীবনাদর্শ ও দর্শনের ওপর উলামায়ে কেরাম ও অতিথিদের মধ্যে আলোচনা করেন সাবেক অধ্যক্ষ মুফতি আল্লামা ছৈয়দ অছিয়র রহমান আলকাদেরী, মাওলানা আবুল আছাদ মুহাম্মদ জোবায়ের রজভী, মাওলানা মুফতি গোলাম রব্বানী কাশেমী, মাওলানা ওয়াহিদুর রহমান আলকাদেরী, আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ও গাউসিয়া কমিটির কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ্ব মুহাম্মদ শামসুদ্দিন, আলহাজ্ব মুহাম্মদ গিয়াস উদ্দিন শাকের, আলহাজ্ব মুহাম্মদ এনামুল হক বাচ্চু, আলহাজ্ব কমর উদ্দিন সবুর, আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার, এডভোকেট মোছাহেব উদ্দিন বখতেয়ার, আলহাজ্ব মনোয়ার হোসেন মুন্না সহ কেন্দ্রীয় জেলা গাউসিয়া কমিটির কর্মকর্তা।

সালাত-সালাম শেষে মুসলিম উম্মাহর কল্যাণ এবং দেশ ও বিশ্ববাসীর ওপর আল্লাহর রহমত কামনায় মুনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ