নাটোরের নলডাঙ্গায় নিহত জীবনের স্বজনদের শান্তনা ও কবর জিয়ারত

জামিল হায়দার(জনি),নলডাঙ্গা প্রতিনিধিঃ

নাটোরের নলডাঙ্গায় উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জমানান আসাদ ও তার ভাইদের হামলায় নিহত রামশা কাজীপুর শাহপাড়া গ্রামের উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম ফিরোজের ভাতিজা এবং উপজেলা ছাত্রলীগ নেতা জামিউল আলিম জীবনের বাড়িতে যান আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ ও স্থানীয় এমপি-মন্ত্রীগণ।

মঙ্গলবার(২৭ সেপ্টেম্বর) দুপুরে তারা নিহত জামিউল আলিম জীবনের বাড়িতে গিয়ে স্বজনদের শান্তনা এবং বিচারের আশ্বাস দেন। এ উপলক্ষে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, সাবেক নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম ফিরোজ। এসময় তারা বলেন, হত্যায় অভিযুক্ত আসাদকে ইতমধ্যেই দল থেকে বহিস্কার করা হয়েছে।

দ্রুত বিচার ট্রাইব্যুনালে তারা সর্বোচ্চ সাজার দাবি জানান। এস এম কামাল বলেন যেকোন হত্যা হৃদয় বিদারক এবং দুঃখ জনক ঘটনা। হত্যার রাজনীতি আওয়ামী লীগ করেনা। তাই কোন হত্যা কারীকে ছাড় দেওয়া হবে না। এমনকি এরকম জঘন্য ঘটনা নিয়ে কোন প্রকার রাজনীতি করতে দেয়া হবে না। সে যেই হোক তাকে আইনের আওতায় আনা হবে।

জুনাইদ আহমেদ পলক বলেন, জীবনের স্ত্রীর লেখাপড়ার জন্য ও তার সন্তানের জন্য প্রধান মন্ত্রীর পক্ষ থেকে ১ লক্ষ টাকা দেওয়া হয়েছে, আমরা যতটুকু পারি প্রধানমন্ত্রীর পক্ষ থেকে সহায়তা প্রদান করছি। একই সাথে নিহতের স্ত্রী এবং ৪ মাসের একটি সন্তান রয়েছে তাকে কোন চাকুরী দিয়ে পরিবার ও লেখাপাড়ার খরচ বহনের বিষয়টি আমরা দেখব।

উল্লেখ্য, ফেসবুক লাইভে জামিউল আলিম জীবন উপজেলা পরিষদ চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের বিরুদ্ধে নানা দুর্নীতি, অনিয়ম, চাঁদাবাজি সহ নানান অপকর্মের কথা তুলে ধরেন। পরে উপজেলা চেয়ারম্যান তার লোকজন দিয়ে রামশাকাজীপুর আমতলী বাজারে জীবন কে ডেকে নিয়ে যান। সেখানে জীবনের সাথে ফেসবুক লাইভ করা নিয়ে বাকবিতন্ডায় জড়ান। ভুক্তভোগীর স্বজনদের ও এলাকাবাসীর অভিযোগ, এসময় আসাদুজ্জামান আসাদসহ তার ভাইয়েরা জীবনকে পিটিয়ে রক্তাক্ত জখম করে।

এসময় জীবনকে বাচাঁতে তার বাবা ফরহাদ হোসেন এগিয়ে এলে তাকেও পিটিয়ে আহত করা হয়। আহত অবস্থায় তখনিক নাটোর সদর আধুনিক হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়, পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার(২৩ সেপ্টেম্বর) জীবনের মৃত্যু হয়। কিন্তু জীবনের মৃত্যু নিয়ে অনেক নাটক সৃষ্টি হয়।

গতকাল ২৪ সেপ্টেম্বর নলডাঙ্গার রামশাকাজিপুরে তার গ্ৰামের বাড়িতে কবরস্থানে মরদেহ দাফন করা হয়। ইতিমধ্যে অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদকে নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সকল পদ থেকে বহিষ্কার করা হয়, এই বিষয়ে একজন গ্রেফতার হয়েছে। বর্তমানে চেয়ারম্যান ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছেন।

পরে নিহত ছাত্রলীগ নেতা জীবনের কবর জিয়ারত করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, প্রতিমন্ত্রী, স্থানীয় এমপি সহ দলীয় নেতাকর্মীরা।

নিউজটি শেয়ার করুনঃ