পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)’র উদ্যোগে বিশুদ্ধ খাবার পানির শুভ উদ্বোধন

হোসেন মিন্টুঃ

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), সিএমপি, চট্টগ্রাম-এর উদ্যোগে “সর্বসাধারণের জন্য বিশুদ্ধ খাবার পানির সুব্যবস্থা” এর উদ্বোধন

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), সিএমপি, চট্টগ্রাম সবসময় জনকল্যাণমুখী, সেবামূলক কর্মকাণ্ড করে আসছে। এরই ধারাবাহিকতায় সিএমপি পুনাক সভানেত্রী রীতা দাস তৃষ্ণার্ত সকল পথচারীর পিপাসা নিবারণের উদ্দেশ্যে বিনামূল্যে বিশুদ্ধ পানির সুব্যবস্থা করার পরিকল্পনা করেন।

পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে বিভিন্ন পিউরিফিকেশন সিস্টেম যাচাই-বাছাই শেষে নিম্নোক্ত প্রকল্পটি উদ্বোধন করেন।

পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক), সিএমপি, চট্টগ্রাম এর সভানেত্রী রীতা দাস পুনাক শোরুমের সামনে সর্বসাধারণের জন্য বিশুদ্ধ পানির সুব্যবস্থা শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে পুনাক সভানেত্রী উপস্থিত সাংবাদিকসহ সকলের উদ্দেশ্যে এই প্রকল্পের উদ্দেশ্য ও খুঁটিনাটি বিবরণ তুলে ধরেন।

তিনি জানান, “তৃষ্ণার্ত পথচারীসহ সকলের জন্য সুপেয় ও নিরাপদ পানির সুব্যবস্থা নিশ্চিত করতেই পুনাকের পরিকল্পনায় এই উদ্যোগ বাস্তবায়ন করা হয়েছে। এখন থেকে যে কেউ বিনামূল্যে এখান থেকে বিশুদ্ধ পানি পান করতে পারবেন। পানি পানের সুবিধার্থে দুটি ট্যাপের ব্যবস্থা করা হয়েছে।

পাঁচ স্তরের পিউরিফিকেশন সিস্টেমের পিউরিফাইয়ারের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে। এটি ঘন্টায় ৬০ লিটার বিশুদ্ধ পানি সরবরাহ করতে সক্ষম, চাহিদার ভিত্তিতে যার সক্ষমতা আরো বৃদ্ধি করা হবে। এটি নিয়মিত রক্ষণাবেক্ষণ ও পরিষ্কার-পরিচ্ছন্ন করে ব্যবহার-উপযোগী রাখা হবে।”

পুনাক এই রকম সেবামুখী ও জনকল্যাণমূলক কাজ অব্যাহত রাখার অঙ্গীকার করেছে।

নিউজটি শেয়ার করুনঃ