নাটোরের নলডাঙ্গায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস-২০২২ পালিত

নাটোর জেলা প্রতিনিধিঃ

নাটোরের নলডাঙ্গায় বন অধিদপ্তরের সুফল প্রকল্পের আওতায় প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় বিশ্ব পরিযায়ী পাখি দিবস-২০২২ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৮ অক্টোবর) বিকেল সাড়ে ৩ টায় উপজেলার নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয় চত্বরে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নলডাঙ্গা উপজেলা ছাত্র কল্যাণ সংস্থার সভাপতি পরিবেশ কর্মী রবিউল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা ছাত্র কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক পরিবেশ কর্মী হুমায়ুন রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার।

এছাড়াও অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন নলডাঙ্গা বিজনেস ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি ইন্সটিটিউট এর অধ্যাপক ও পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মাহামুদুল হাসান মুক্তা, সবুজ বাংলার প্রতিষ্ঠাতা ও বিবিসিএফএর দপ্তর সম্পাদক পরিবেশ কর্মী ফজলে রাব্বি, নলডাঙ্গা উপজেলা ছাত্র কল্যাণ সংস্থার সহ-সভাপতি ও (সেচ্ছাসেবী ও সেচ্ছায় রক্তদান সংগঠন) হরিদা খলসী যুব সংঘ এর প্রতিষ্ঠাতা সভাপতি জামিল হায়দার (জনি) সহ উপজেলার বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীগণ।

আন্তর্জাতিক ভাবে এবছরের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে “ম্লান করলে রাতের আলো, পাখিরা থাকবে আরো ভাল”। পরিযায়ী পাখিদের সম্পর্কে বিশ্বজুড়ে সচেতনতা বাড়াতে ২০০৬ সালে আনুষ্ঠানিক ভাবে এই দিবস টি পালন শুরু করা হয়।

আলোচনা সভা শেষে নলডাঙ্গা উপজেলা ছাত্র কল্যাণ সংস্থার সদস্যদের মাঝে উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আকতার টি-শার্ট বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুনঃ