প্রিয় নবীর (দ.) শুভাগমনে খুশি প্রকাশ করা উৎকৃষ্ট ইবাদত

ফটিকছড়ি উপজেলা প্রতিনিধিঃ

ফটিকছড়ি সৈয়দবাড়ি দরবার শরীফের সাজ্জাদানশীন আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ-এর কেন্দ্রীয় মহাসচিব পীরে তরিকত আল্লামা সৈয়দ মছিহুদ্দৌলা (ম.জি.আ) এর নেতৃত্বে হাজারো দ্বীনদার নবীপ্রেমী জনতার অংশগ্রহণে বিশাল জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (দ.) অনুষ্ঠিত হয়েছে।

আজ ৮ অক্টোবর সকাল ৯ টায় ফটিকছড়ি তেলপারইস্থ পীরে কামেল অধ্যাক্ষ আলস্নামা সৈয়দ শামসুল হুদা (রহ). এর মাজার শরিফ জিয়ারতের মাধ্যমে জশনে জুলুস শুরু হয়ে মোহাম্মদ তকির হাট, জাহানপুর, আজাদী বাজার ও সমিতির হাট প্রদক্ষিণ করে সৈয়দবাড়ি দরবার শরিফ প্রাঙ্গণে জমায়েত ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

গাউসিয়া সমিতি ও গাউসিয়া যুব সমিতির ব্যবস্থাপনায় অনুষ্ঠিত জশনে জুলুস মাহফিলে সভাপতিত্ব করেন পীরে তরিকত আলস্নামা সৈয়দ মছিহুদ্দৌলা (মজিআ)। তিনি বলেন, প্রিয় নবী (দ.) এর দুনিয়ায় শুভাগমনে সমগ্র জগৎ আলোকিত ও ধন্য হয়েছে। তাঁর শুভাগমনে আনন্দ খুশি প্রকাশ করা শ্রেষ্ঠ উত্তম ইবাদত। আল্লাহর অনুগ্রহ লাভে জশনে জুলুসে আমরা শামিল হই।

মাহফিলে ঈদে মিলাদুন্নবীর (দ) তাৎপর্য ও মহানবীর (দ) জীবনের নানা দিক নিয়ে আলোচনায় অংশ নেন আল্লামা নূর মোহাম্মদ সিদ্দিকী, আল্লামা শাহ্‌ নূর মোহাম্মদ আলকাদেরী, পীরজাদা মাওলানা সৈয়দ তৌছিফুল হুদা রাকিব, মাওলানা জসিম উদ্দিন আলকাদেরী, মাওলানা জসিম উদ্দিন আবেদী, মাওলানা মুখতার আহমদ সিদ্দিকী, চেয়ারম্যান জিয়াদ্দিন জিয়া, মাওলানা আবুল মনসুর রিজভি, মাওলানা রোকন উদ্দিন ইরফান, মাওলানা ইলিয়াস খান কাদেরী, মাওলানা আলাউদ্দিন কাদেরী, আলহাজ্ব আবু আহমদ সওদাগর, মাওলানা শামসুল আলম হোসাইনি, মাওলানা রফিকুল ইসলাম কাদেরী, মুহাম্মদ শাহজালাল, মুহাম্মদ সেলিম উদ্দিন, মুহাম্মদ ফারুক, জহিরুল ইসলাম বাবর, নূরুল হাকিম, শায়ের মাওলানা এমদাদুল ইসলাম, শায়ের মাওলানা আবু জাফর, শায়ের মাওলানা শাকিল রেজা প্রমুখ।

জাতীয় পতাকা, বিভিন্ন পেস্নকার্ড ফেস্টুন বহন করে হামদ, না’ত ও গজলের মাধ্যমে সমবেত জনতা জশনে জুলুসকে মুখরিত করে তোলেন। মিলাদ কিয়াম শেষে দেশ ও বিশ্ববাসীর শান্তি সমৃদ্ধি কামনায় মুনাজাত পরিচালনা করেন পীরে তরিকত আল্লামা সৈয়দ মছিহুদ্দৌলা (মজিআ)।

নিউজটি শেয়ার করুনঃ