গলাচিপা উপজেলায় মিথ্যা ও সাজানো মামলার প্রতিবাদে মানববন্ধন

শ্রীঃ মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার গলাচিপা থানাধীন গজালিয়া ইউনিয়নে মিথ্যা মামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন গজালিয়া ইউনিয়নের সাধারণ জনগন।

২৯ অক্টোবর শনিবার সকাল ১০ টায় গজালিয়া বাজারে লাইলী বেগমের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি বাজারের বিভিন্ন রোড প্রদক্ষিণ করে।

মিছিল শেষে স্থানীয়রা বলেন, গজালিয়া ইউনিয়নের ৪ নম্বার ওয়ার্ডের চরচন্দ্রাই গ্রামের মতলেব দালাল এর মেয়ে লাইলী বেগম ডাকাতির মামলা সাজিয়ে আজিজ খানঁ এর ছেলে আনোয়ার খানঁ(৩৮), মোঃ গনি বয়াতীর ছেলে মোঃ সবুজ বয়াতী (৩২), মোঃ নাসির(৩৫), রাকিব হাওলাদার (২৭), দুলাল সিকদার(৩০), মোঃ জসিম উদ্দিন (৪৫), মোঃ হাচান মুসুলি­ (২৬), মুসাসহ (২৪) আরো ৭-৮ জনকে আসামী করে (দ্রুত বিচার) আদালতে চরচন্দ্রাইল গ্রামের মতলেব এর মেয়ে লাইলী বেগম বাদী হয়ে মিথ্যা, বানোয়াট, ও সাজানো মামলা করেন।

সাইফুল ইসলাম বলেন, লাইলী বেগম বিগত ২৫ বছর যাবত ঢাকায় থাকত সে অনেক অনৈতিক কাজের সাথে জরিত ছিলো। সে কিছু দিন হলো এলাকায় এসে এখানের কিছু পোলাপানের সাথে খারাপ কাজে লিপ্ত থাকা অবস্থায় ধরা পরে এবং চৌকিদারের কাছে মুচলেকা দিয়ে ছাড়া পায়। এবং সে ও তার ভাই মিলে এলাকায় গাঁজা ও ইয়াবার ব্যাবসা করে।

এই এলাকার যুবসমাজকে মাদকাসক্ত করে ধংস করে দিচ্ছে। সে এলাকার নিরিহ অসহায় গরীব মানুষদের মিথ্যা মামলায় আসামী করে ভয়ভিতি দেখান। তাই আমরা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে, সংশ্লিষ্ট উর্ধতন কর্মকর্তা ও বিজ্ঞ আদালতের কাছে সুষ্ঠু নিরপেক্ষ ভাবে বিচার চাই।

এবিষয়ে মামলার বাদী লাইলী বেগম এর কাছে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন আপনারা কারা এখানে কিসের জন্য আসছেন। তিনি পরে শান্ত হয়ে জানান আমি এখানে তিন করা জমি দলিল মুলে আমার আত্মীয়র কাছ থেকে ক্রয় করি, পাশের এরা আমাকে নিয়ে অনেক খারাপ কথা বলে কাট মেস্ত্রী আমার স্বামী।

আমার ঘরে এরা লুটপাট করেছে ঘর কোপাইছে তাই আমি এদের বিরুদ্ধে মামলা করেছি গলাচিপা উপজেলা-১ আদালত মিথ্যা মামলায় অভিযোগ উঠেছে তাই কতৃক সাজাপ্রাপ্ত না হওয়ায় তার মুক্তির দাবিতে ইউনিয়ন পরিষদ ও এলাকার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে শনিবার সকাল ১০ টার সময় গজালিয়া ইউনিয়নের এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানব বন্ধন শেষে সভায় বক্তারা লাইলী বেগম মিথ্যা মামলায় নিঃশর্ত মুক্তির দাবি জানান।
মানববন্ধনে অত্র ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ পুরুষ অংশ গ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুনঃ