নওগাঁ মান্দায় ভ্যানচালকের ধান কেটে নেয়ার অভিযোগ ৯৯৯ ফোন

আমজাদ হোসেন,নওগাঁ জেলা প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় হামিদুর রহমান নামে এক ভ্যানচালকের প্রায় সাড়ে পাঁচ বিঘা জমির ধান কাটতে শুরু করে প্রতিপক্ষ মোশারফ এর ক্যাডার বাহিনীরা, ধান কাটতে নিষেধ করাই তাদেরকে বিভিন্ন রকম হুমকি দেওয়ার পর ৯৯৯ ফোন করে ভুক্তভোগী হামিদুর রহমান পুলিশ এসে বাধা প্রদান করার আগেই প্রায় ১বিঘা জমির পাকা রুপা-আমন ধান কেটে নিয়ে যায়। প্রতিপক্ষ মোশারফ গং এর ক্যাডার রা পরে এ বিষয় নিয়ে প্রতিপক্ষ ওই দিনেই মান্দা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছন। ভুক্তভোগী হামিদুর রহমান, মোশারফ গংদের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে মান্দা উপজেলার ভালাইন ইউপির চক ভালাইন গ্রামে গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) আনুমানিক সকাল ৯ টার দিকে, জমির মালিক হামিদুর রহমান মহাদেবপুর উপজেলার চান্দাস ইউনিয়নের চককুন্দরপুর গ্রামের মৃত তফের উদ্দীনের ছেলে বলে জানা যায়।

অপরদিকে প্রতিপক্ষরা হলেন মান্দা উপজেলার ভালাইন ইউপির চকজামদই গ্রামের মৃত-সফের আলী প্রামানিকের ছেলে মোশারফ হোসেন(৪২) তার ছেলে বুলবুল হোসেন(২৪), রায়হা হোসেন(২১), ও স্ত্রী আছিয়া বেগম(২৮) সহ অজ্ঞাত আরও ৮/১০ জন ধান কাটার জন্য অংশ নিতে দেখা গেছে।

ভুক্তভোগী হামিদুর রহমান জানান চকভালাইন মৌজার খতিয়ানভুক্ত বাপ দাদার ১ একর ৭১ শতাংশ সম্পত্তি ভোগ দখল করে আসছি। চলতি মৌসুমী আমন ধান রুপন করেছি। সপ্তাহখানেক পরে ধান কেটে ঘরে তুলব ভেবেছিলাম। এমতাবস্থায় গত ১০/১১/২২ তারিখে মোশারফ গংরা ভাড়াটে লোক দিয়ে আমার রুপনকৃত ধান কাটতে শুরু করে।

স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ছুটে যায় জমিতে কিন্তু মোশারফ গংদের সন্ত্রাসীরা প্রাণনাশের হুমকি দিয়ে তাড়া করে। নিরুপায় হয়ে ৯৯৯ এ কল করলে মান্দা থানা পুলিশের এএসআই আলতাফ ঘটনা স্থলে গিয়ে ফায়সালা না হওয়া পর্যন্ত ধান কাটা নিষেধ করেন। কিন্তু মোশারফ গংরা পুলিশের বাধা উপেক্ষা করে ধান কাটতে থাকেন। পরে মোশারফ হোসেন বাদী হয়ে মান্দা থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ আলম সিদ্দিকী (বিপিএম) বলেন, ধান কাটার ঘটনায় একটি মামলা হয়েছে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুনঃ