চট্টগ্রাম নগরীর পতেঙ্গা ও ইপিজেডের বিভিন্ন স্থানে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রাম মহানগর সংবাদদাতাঃ

বন্দর নগরীর পতেঙ্গার ৪০নং ওয়ার্ডে এবং ইপিজেডের আংশিক স্থানে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। মঙ্গলবার (১৫ নভেম্বর) সিমেন্ট ক্রসিং থেকে স্টিলমিল বাজার পর্যন্ত মূল সড়কের উভয় পাশ, খালপাড় রোড ও হাউজিং কলোনি রোডে উচ্ছেদ অভিযান চালানো হয়।

সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত টানা ৫ ঘণ্টার এই অভিযান পরিচালনা করেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী।

এ সময় মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোঃ আবুল হাশেম ও ৪০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল বারেক, পতেঙ্গা মডেল থানার পুলিশ সদস্য (এস.আই) মোঃ হারুন সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম বলেন, এখানে ফুটপাত ও রাস্তায় অবৈধ দখলের কারণে গার্মেন্টস শ্রমিক, সাধারণ জনগণ-পথচারীরা যাতায়াতের প্রতিবন্ধকতার অভিযোগ দীর্ঘদিনের।

মঙ্গলবার সিমেন্ট ক্রসিং থেকে স্টিলমিল, হাউজিং কলোনি রোড ও খালপাড় রোডে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

কাউন্সিলর আব্দুল বারেক বলেন, আজ সিমেন্ট ক্রসিং থেকে স্টিলমিল বাজার পর্যন্ত মূল সড়কের উভয় পাশ, খালপাড় রোড ও হাউজিং কলোনি রোডে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এখানে সকল প্রকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

এসময় চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট পতেঙ্গা-ইপিজেডের কয়েকটি অলি-গলিতেও ড্রেন-নালা, নর্দমার উপর অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ প্রসঙ্গে একাধিক ভুক্তভোগি অভিযোগ করেন, রাজনৈতিক দলের ছত্রছাঁয়ায় এসব অবৈধ স্থাপনা ও ভাসমান বাজার পরিচালিত হচ্ছে বলেই সহজে উচ্ছেদের পর আবারো সন্ধ্যায় একইস্থানে বসে জটলা সৃষ্টি করছে।

আগামীতে কাঠগড়, মুসলিমাবাদ, পূর্ব কাঠগড় ও ডেইলপাড়া, ধুমপাড়ায় উচ্ছেদ অভিযান চালানো হবে।

নিউজটি শেয়ার করুনঃ