গলাচিপায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের শুভ উদ্বোধন

শ্রীঃ মিশুক চন্দ্র ভুঁইয়া,পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

“দুঘর্টনা-দূর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি” এ প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীর গলাচিপায় কুচকাওয়াজ ও মহড়ার মাধ্যমে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ১৫-১৭ নভেম্বর ২০২২ এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে উপজেলা ফায়ার স্টেশন চত্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ উপলক্ষে উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সাইফুল ইসলাম জাতীয় পতাকা ও গলাচিপা থানার অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন ফায়ার সার্ভিসের বিভাগীয় পতাকা উত্তোলন করে এবং আনুষ্ঠানিক ভাবে ফায়ার সপ্তাহ-২০২২ এর শুভ উদ্বোধন করেন।

পরে গলাচিপা ফায়ার স্টেশন অফিসার মো. কামাল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সাইফুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গলাচিপা থানার অফিসার ইনচার্জ শোনিত কুমার গায়েন, প্রেসক্লাব সভাপতি মো. খালিদ হোসেন মিল্টন।

এসময় ফায়ার স্টেশনের টিম লিডার মো. মনিরুল ইসলাম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মীরা, সূধীজন ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।গলাচিপা উপজেলা সার্ভিস ও সিভিল ডিফেন্স ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় একটি দুর্ঘটনা ও দূযোগ হ্রাস এ সম্মেলনের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কমিটির প্রেসিডিয়াম সদস্য প্রথমে উত্তোলনের মধ্যদিয়ে সম্মেলনের সুচনা করা হয়। পরে আনিষ্ঠানিকভাবে সম্মেলনের উদ্বোধন করেন সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য ভারপ্রাপ্ত সভাপতি, সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক বাবু অসিম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং বাংলাদেশ কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক এ সম্মেলনে শতশত দলীয় নেতা কর্মিরা অংশ গ্রহন করে ডোমারের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২২ অনুষ্ঠান উপলক্ষে বণাঢ্য যান্ত্রিক র‍্যালী।

দূর্ঘটনা দূযোর্গ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ি ” -এই স্লোগানকে সামনে রেখে আজ মঙ্গলবার (১৫ই নভেম্বর) দুপুর ১২টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ -২০২২ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, বনাঢ্য যান্ত্রিক র‍্যালী শেষে উপজেলা নিবাহী অফিসারের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিশেষ অতিথি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, থানার অফিসার ইনচার্জ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত, কলেজের সহকারী অধ্যাপক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রমুখ।

নিউজটি শেয়ার করুনঃ