কৃষক সমাবেশ ও বোরো ধানের বীজ বিতরণ

শ্রীঃ মিশুক চন্দ্র ভুঁইয়া, পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলা কলাপাড়া উপজেলার ৫নং নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারায় ২/১২/২০২২ রোজ শুক্রবার সকাল ১০ঃ০০ ঘটিকায় আমন মৌসুমের উফশী আগাম জাতসমূহ চাষাবাদের মাধ্যমে ফসলের নিবিড়তা বৃদ্ধি করন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এবং ফসল কর্তন, কৃষক সমাবেশ ও বোরো ধানের বীজ বিতরণসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ড. মোঃ শাহজাহান কবির মহাপরিচালক ব্রি এর সভাপতিত্বে প্রধান অতিথি মোঃ সায়েদুল ইসলাম সচিব, কৃষি মন্ত্রণালয়, বিশেষ অতিথি মোঃ ফজলুল হক অতিরিক্ত পরিচালক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর বরিশাল অঞ্চল, বরিশাল। কৃষি বিষয়ক পটুয়াখালী জেলার বিভিন্ন কর্মকর্তা সহ উপজেলা নির্বাহী অফিসার শংকর চন্দ্র বৈদ্য, উপজেলা কৃষি কর্মকর্তা, ইউনিয়ন কৃষি কর্মকর্তা মোঃ ওয়ালিউল্লাহ ও ৫নং নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ বাবুল মিয়া উপস্থিত ছিলেন।

এ সময় কৃষকদের সমস্যার কথা তুলে ধরে বক্তব্য রাখেন, মোঃ আলাউদ্দিন খান সভাপতি বাংলাদেশ কৃষক লীগ ৫নং নীলগঞ্জ ইউনিয়ন ও মোঃ মনজুরুল আহসান প্রমুখ । এ সময় বক্তারা কৃষকদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। বিশেষ করে কৃষি ক্ষেত্রে মিষ্টি পানির অভাব ও লবণাক্ততা দূরীকরণের গভির নলকূপ উপস্থাপন। সরকারি খাস জমি দখল মুক্ত করে খাল খনন করা। কৃষকদের উৎপাদিত পণ্য সংরক্ষণের জন্য সংরক্ষণ কেন্দ্র স্থাপন। কৃষি ক্ষেত্রে সরকারের প্রণোদনা ও অনুদান প্রকৃত কৃষকদের মাঝে সুষম বন্টন। নদী বৃষ্টিতে ইউনিয়নের চতুর্দিকে টেকসই ভেরীবাঁধ নির্মাণ ও বিপর্যস্ত সুইজগেট পুনঃনির্বাণের ব্যবস্থা। সহজ মূল্যে সার, বীজ ও কীটনাশকের ব্যবস্থা। কৃষকদের উৎপাদিত পণ্যের ন্যায্য মূল্য নির্ধারণ সহ বিভিন্ন বিষয় দাবি দাওয়া উপস্থাপন করেন।

উক্ত অনুষ্ঠানে কৃষকদের মাঝে ব্রি-৬৭, ব্রি-৭৪ সহ বিভিন্ন প্রজাতির ব্রি জাতের ধান কৃষকদের হাতে তুলে দেন।

নিউজটি শেয়ার করুনঃ