সরকার নারী উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তির ক্ষেত্রে অনেক বেশী আন্তরিক

আরজুন নাহারঃ

সরকার নারী উদ্যোক্তাদের ঋণ প্রাপ্তির ক্ষেত্রে অনেক বেশী আন্তরিক।

গতকাল ৭ ডিসেম্বর ২০২২, সন্ধ্যায় উই বাজারের উদ্যোগে হোটেল আগ্রাবাদ প্রাঙ্গনে সপ্তাহব্যাপী “হেমন্ত উৎসব-১৪২৯” এর উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের নির্বাহী পরিচালক এ. বি. এম. জহুরুল হুদা প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি আরো বলেন বাংলাদেশ ব্যাংক শুধু ঋণ প্রদান নয়, নারী উদ্যোক্তারা যাতে ঋণ গ্রহন করে সঠিকভাবে তা কাজে লাগাতে পারে সেই লক্ষে বিভিন্ন ব্যাংকের মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছে। উই বাজারের উদ্যোগে সপ্তাহব্যাপী “হেমন্ত উৎসব-১৪২৯” এর উদ্যোগ-কে স্বাগত জানিয়ে তিনি বলেন, এই ধরনের আয়োজনের মাধ্যমে ক্ষুদ্র নারী উদ্যোক্তারা তাদের পণ্যের বাজারজাতকরনের সুযোগ পাবে।

সভাপতি বক্তব্যে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা বলেন, উই বাজার চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর একটি উদ্যোগ। যার মাধ্যমে অনলাইন-অফলাইনে ক্ষুদ্র উদ্যোক্তা তাদের পণ্য ও সেবা বিক্রয় করতে পারে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিডব্লিওসিসিআই এর পরিচালক ও উই বাজারের ডাইরেক্টর ইনচার্জ নূজহাত নূয়েরী কৃষ্টি, প্রাক্তন পরিচালক হুমায়রা মোস্তফা সোহানী, সদস্য মাইনু নিজাম, চৌধুরী জুবাইরা সাকী জিপসী, পারভীন আক্তার, সিডব্লিওসিসিআই এর সদস্যবৃন্দ, নারী উদ্যোক্তাবৃন্দ ও স্টল মালিকসহ অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি উপস্থিত অতিথিদের নিয়ে সমবেতভাবে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে “হেমন্ত উৎসব-১৪২৯” এর শুভ সূচনা করেন। মেলা আগামী ১৩ ডিসেম্বর ২০২২ তারিখ পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুনঃ