পটিয়া দক্ষিণ ভূর্ষি উচ্চ বিদ্যালয়ে মাতৃকালয় ক্যান্সার বিষয়ক সচেতনতামুলক আলোচনা সভা অনুষ্ঠিত

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়া দক্ষিণ ভূর্ষি উচ্চ বিদ্যালয়ে মাতৃকালয় ক্যান্সার বিষয়ক সচেতনতা মুলক ক্যাম্পের শীর্ষক আলোচনা সভা (৯ ডিসেম্বর) শুক্রবার সকালে দক্ষিণ ভুর্ষি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

মাতৃকালয় ক্যাম্পের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন,পটিয়া দক্ষিণ ভূর্ষি উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের মহিলা সদস্য ফারহানা আফরিন জিনিয়া এ সময় মাতৃকালয় সংঠনের উপদেষ্টা ও দক্ষিণ ভুর্ষি রামকৃষ্ণ সেবাশ্রমের মন্দির পরিচালনা কমিটির সভাপতি দেবাশীষ দাশের সভাপতিত্বে ও মাতৃকালয় সমন্বয়কারী অনির্বাণ ভট্টাচার্য্যের পরিচালনায় এবং
স্বপ্নদ্রষ্টা মাতৃকালয় ম্যানেজিং কমিটির সভাপতি জয়াশীষ দাশের স্বাগত বক্তবের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়।

এতে আরো উপস্থিত ছিলেন, সমাজ সেবক মোহাস্মদ সালাউদ্দিন, উচ্চ বিদ্যালয়ের প্রধাণ শিক্ষক শরণ কান্তি শীল, বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে উপস্থিত ছিলেন, চমেক গাইনী বিভাগের অধ্যাপক ডা. কামরুন নেসা বেগম (রোজী), রেডিওথেরাপি ও ক্যান্সার বিভাগের মেডিকেল অফিসার ডা.সাজিদ কুমার দাশ সহ এলাকার গনমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আগেই অতিথিবৃন্দদেরকে ফুল দিয়ে বরন করেন নেন, উক্ত সংগঠনের সাধারন সম্পাদক শুভার্শীষ দাশ রুপক, কনিকা দাশ, দেবীকা দাশ। পরে অধ্যাপক ডাক্তার কামরুন নেসা বেগম (রোজী) মহিলাদের স্তন ও জড়ায়ুমুখ ক্যান্সার বিষয়ে এবং ডা, সাজিদ কুমার দাশ পুরুষের মুখগহবর ও ফুসফুসের ক্যান্সার নিয়ে মাল্টিমিডিয়া প্রেজেন্টেশান উপস্থাপন করেন এবং উপস্থিত লোকজন তাদের ব্যাক্তিগত সমস্যার কথা শুনেন ও প্রতিকারের ব্যাবস্থা করেন।

উদ্ভোদক ফারহানা আফরিন জিনিয়া বলেন,
মাতৃকালয়ের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে ক্যান্সার বিষয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান। স্বপ্নদ্রষ্টা মাতৃকালয় ম্যানেজিং কমিটির সভাপতি জয়াশীষ দাশ সবাইকে কৃতজ্ঞতা জানিয়ে ক্যান্সার বিষয়ে সচেতন হওয়ার আহবান জানিয়ে ক্যাম্পের আলোচনা সভা সমাপ্তি ঘোষণা করেন।

নিউজটি শেয়ার করুনঃ