পটিয়ায় পৃথক দুটি অগ্নিকান্ডে ১১ বসতঘর ভস্মীভূত নিহত ১

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়ায় রান্নাঘরের চুলা ও বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে পৃথক দুটি স্থানে আগুনের ঘটনায় ১১টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে।

এসময় অগ্নিদগ্ধ হয়ে মারা গেছেন নয়ন দাশ নামের এক যুবক। জানা যায়, শনিবার রাত ১২ টায় উপজেলার কেলিশহর ইউনিয়নের ৩নং ওয়ার্ড স্বপন দাশের রান্নাঘরের চুলা হতে লাগা আগুন দ্রুত পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে।

এ অবস্থায় স্বপন দাশের পুত্র নয়ন দাশ (৩৮) তিনি ঘর থেকে আসবাব পত্র বের করার চেষ্টা করলে আগুনের ধোঁয়ায় সেখানে তিনি আটকে পড়েন। প্রতিবেশিরা তাকে উদ্ধার করে প্রথমে চমেক হাসপাতাল পরে অবস্থার অবনতি হলে মধ্যরাতে ঢাকা নিয়ে যাওয়ার পথে নয়ন দাশের মৃত্যু হয়।
অগ্নিকান্ডে স্বপন দাশ, তপন শুভ্র দাশ, তারাপদ দাশ ও নিকুঞ্জ দাশের বাড়ি পুড়ে গেছে।

অপর দিকে, গত শনিবার দিনগত রাত ২টায় উপজেলার কোলাগাঁও ইউনিয়ন ৫নং ওয়ার্ড হিন্দুপাড়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে ৭টি ঘর পুড়ে গেছে।

অগ্নিকান্ডে সুধাংশু চৌধুরী, দিপন চৌধুরী, দুলাল চৌধুরী, রুপন চৌধুরী, লিটন চৌধুরী, দিলীপ চৌধুরী ও সুমন চৌধুরীর পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে।

পটিয়া ফায়ার সার্ভিসের তপু বড়ুয়া জানান, আগুন লাগার ঘটনা শুনে আমরা কেলিশহরে ছুটে যাই। কিন্তু ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই ৫টি ঘরে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে এবং আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।

এরমধ্যে কোলাগাঁও ৫নং ওয়ার্ডে আগুন লাগার খবর পেয়ে রাতে সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। এতে ৬টি ঘর ক্ষতিগ্রস্ত হয় বলে জানান তিনি।

আগুন লাগার দুটি ঘটনায় ১১ টি বসতঘর ক্ষতিগ্রস্থ হওয়ার পাশাপাশি আনুমানিক ১৫ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি হয়।

এদিকে, রোববার সকালে অগ্নিকান্ডস্থল পরিদর্শন করেন পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন। এসময় তারা আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে কম্বলসহ নগদ অর্থসহায়তা প্রদান করেন।

নিউজটি শেয়ার করুনঃ