চট্টগ্রাম’র পটিয়া উপজেলার দক্ষিন ভূর্ষি দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ’র উদ্বোধন

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রাম’র পটিয়ার দক্ষিন ভূর্ষি ইউনিয়নের খানমোহনা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে দৃষ্টিনন্দন স্মৃতিসৌধ প্রায় ১০ লক্ষ টাকা ব্যয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ ছৈয়দ চেয়ারম্যান স্কুলের ফান্ড ও নিজ অর্থায়নে মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের ইতিহাস আগামী প্রজম্মের কাছে স্মরণীয় করে রাখতে এ স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে।

আজ শুক্রবার বিকালে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন, জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ বলেন, মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি বিজয় ছিনিয়ে আনে।

মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলকে চিরস্মরণীয় করে রাখতে এ প্রত্যন্ত অঞ্চলে যে স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে তা মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস আগামী প্রজন্মের কাছে পৌঁছে দিতে সহায়ক হবে। প্রকৃত ইতিহাস আগামী প্রজন্মের কাছে পৌঁছে দিতে কাজ করতে হবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মুহাম্মদ ছৈয়দ চেয়ারম্যানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুন, ফটিকছড়ি সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ আবদুর রহিম, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, দক্ষিণ ভূর্ষি ইউপি চেয়ারম্যান মুহাম্মদ সেলিম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু আহমেদ, সমাজ সেবক প্রদীপ বিশ্বাস, অধ্যাপক অভিজিৎ বড়ুয়া মানু, ইতিহাসের খসড়া সম্পাদক শামসুল হক, প্রফেসর আবু তাহের চৌধুরী, স্মৃতিসৌধের মূল নকশা কারক শুভাশীষ দাশ রূপক, নির্মাতা দূজয় আচার্য্য, উপজেলা আওয়ামী লীগ নেতা রতন চক্রবর্তী, এম.এজাজ চৌধুরী, শওকত হাসান লিটন, সাইফুল্লাহ পলাশ, মিহির চক্রবর্তী, জাহাঙ্গীর আলম, প্রধান শিক্ষক অমলেন্দু দাশ, ইউপি সদস্য শাহ আলম, আহমদ নুর সাগর, আশুতোষ টিটু, ইকবাল, মনজুরুল আলম, আরাফাত শাকিল, আবদুল্লাহ আল নোমান, যুবলীগ নেতা আবদুল ছবুর প্রমুখ।

নিউজটি শেয়ার করুনঃ