বিতর্কিত প্রধান শিক্ষক সেলিম মাষ্টারের যোগদান প্রক্রিয়া বাতিলের দাবিতে মানববন্ধন

শাহ্ আলম,কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার সালুয়া ইউনিয়নের দড়িগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় বরখাস্তকৃত ও বিতর্কিত সাবেক প্রধান শিক্ষক সেলিম মাষ্টার পূনরায় ওই বিদ্যালয়ে যোগদান করতে যাচ্ছে এমন সংবাদ পেয়ে এলাকাবাসী তাঁর যোগদান প্রক্রিয়া বাতিলের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল ১১ টার দিকে এলাকাবাসীর ব্যানারে দড়িগাঁও ৪৩নং সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও সাবেক মেম্বার মোঃ মহর উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রতিবাদ সভা ও মানববন্ধনে সাবেক প্রধান শিক্ষক বিতর্কিত সেলিম মাষ্টার উক্ত বিদ্যালয়ে যোগদান প্রক্রিয়া শুরু হয়েছে এমন সংবাদ পেয়ে তাঁর যোগদান বাতিলের দাবিতে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির বর্তমান সভাপতি মোঃ মনিরুজ্জামান মোস্তাক, বিদ্যালয়ের পিটিআই কমিটির সভাপতি মোঃ কামাল উদ্দিন ও সাবেক মেম্বার মোঃ রোমান মিয়া প্রমুখ।

বক্তারা বলেন বিতর্কিত এ সেলিম মাষ্টার ২০০৭ সালের ১৮ এপ্রিল দড়িগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। ২০০৯ সালের ১০ ফেব্রুয়ারি বিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে বিদায় দিয়ে বিকেলে ৫ শ্রেণীর এক ছাত্রীকে পুরাতন বই পালটিয়ে নতুন বই দেওয়ার কথা বলে বিদ্যালয়ের পুরাতন ভবনের দু’তলায় নিয়ে যৌন হয়রানি করে।

এ ঘটনা বিদ্যালয়ের অপর এক শিক্ষার্থী দেখে ফেলায় বিষয়টি গোটা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকায় নিন্দার ঝড় উঠে। এক পর্যায়ে সেলিম মাষ্টারের বিরুদ্ধে মামলা হয় এবং ওই মামলায় পুলিশ তাকে নরসিংদীর রায়পুরা এলাকা থেকে গ্রেফতারে করে কিশোরগঞ্জ আদালতে পাঠায়। পরে আদালত তাকে কারাগারে প্রেরণ করেন।

এই ঘটনার জন্য সেলিম মাষ্টারকে উর্ধোতন কতৃপক্ষ সাময়িক বরখাস্ত করে। সেলিম মাষ্টারের বিরুদ্ধে ২০০৮,২০০৯ ও ২০২০ সালের শিক্ষার্থীদের সাথে একাধিক যৌন হয়রানি করার অভিযোগ রয়েছে।
সাময়িক বরখাস্তকৃত সেলিম মাষ্টার সম্প্রতি মামলার বাদীর সাথে আপোষ মিমাংসার মাধ্যমে মামলা নিষ্পত্তি করে পুনরায় এ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করতে যাচ্ছে এমন সংবাদ দড়িগাঁও এলাকায় ছড়িয়ে পড়লে উক্ত বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অভিভাবক ও এলাকাবাসী সম্মেলিত ভাবে বিতর্কিত সেলিম মাষ্টারের দড়িগাঁও সরকারী বিদ্যালয়ে যোগদান প্রক্রিয়া বাতিলের দাবিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।

বক্তাদের এক দাবি-সেলিম মাষ্টারের মামলা শেষ করে নির্দোষ প্রমাণিত হয়ে থাকলে সে অন্য যেকোন বিদ্যালয়ে গিয়ে যোগদান করুক দড়িগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কেন? বিতর্কিত এ মাষ্টার যাতে এ বিদ্যালয়ে যোগদান করতে না পারে এর জন্য উর্ধোতন কতৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন বক্তারা।

এ ব্যাপারে সেলিম মাষ্টারের সাথে তার মুঠোফোনে সাংবাদিকদের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার কতৃপক্ষ আমাকে যেখানে দেয় সেখানেই যেতে হবে। তবে দড়িগাঁও সরকারী প্রথমিক বিদ্যালয়ে যোগদানের বিষয়ে জানতে চাইলে তিনি এ প্রসঙ্গ এড়িয়ে যান।

নিউজটি শেয়ার করুনঃ