কৃষকের ধান সহ খড়ে আগুন ৩০ হাজার টাকা ক্ষতির অভিযোগ

শফিকুল ইসলাম শামীম,উজিরপুর প্রতিনিধিঃ

বরিশাল জেলার উজিরপুর উপজেলার শোলক ইউনিয়নের বাবরখানা গ্রামের তেতুল তলা নামক গ্রামে কৃষকের একটি বাগানের ৬০ শতক জমির ধান কেটে মাড়াই করার জন্য মজুদ করে রাখে মৃত মুক্তার তালুকদারের পুত্র কৃষক মোঃ শফিকুল ইসলাম তালুকদার। মজুদ রাখা ধান ও খড়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে জানান ভুক্তভোগী পরিবার।

তাদের পক্ষ থেকে জানান, ২৪ ডিসেম্বর শনিবার দুপুরে জমি থেকে ধান কেটে রাখে বাগানের নিকটতম স্থানে রাতের যে কোন সময় দুর্বৃত্তরা ধানে এবং পাশে রাখা খড়ে আগুন লাগিয়ে দিলে ধান এবং খড় পুড়ে যায়। প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি হয়।

ভুক্তভোগী পরিবার আরো অভিযোগ করে জানান যে ১ সপ্তাহ আগে ২৭ টি পেপে চারা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। ঘটনা স্থলে উজিরপুর থানা পুলিশ পরিদর্শন করেছেন। নাম প্রকাশ না করার শর্তে একাধিক ব্যক্তি জানান, বাবরখানার স্কুলের পাশ দিয়ে ধামুরা যাবার একটি রাস্তা রয়েছে। সন্ধ্যার পরে দেখা যায় মাদক সেবিদের আনা-ঘোনা।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ জানান, কৃষকের ধান ও খড় পুড়ে যাওয়া স্থান পরিদর্শনের জন্য পুলিশ প্রশাসন পাঠানো হয়েছে দ্রুত সময়ে সঠিক তদন্ত সাপেক্ষে আইন আনুক ব্যবস্তা গ্রহণ করা হবে। ক্ষতি গ্রস্ত কৃষকের পরিবারের পক্ষ থেকে প্রকৃত অপরাধীদের দৃষ্টান্ত শাস্তির দাবি জানান।

নিউজটি শেয়ার করুনঃ