উজিরপুরে নাথারকান্দি মাধ্যমিক বিদ্যালয়ে রাতের আঁধারে দূর্ধর্ষ চুরির অভিযোগ

শফিকুল ইসলাম শামীম,উজিরপুর প্রতিনিধিঃ

বরিশাল জেলার উজিরপুর উপজেলার হারতা ইউনিয়ন এর নাথারকান্দি মাধ্যমিক বিদ্যালয়ে রাতের আঁধারে দূধর্ষ চুরি জনিত ঘটনার অভিযোগ পাওয়া গিচ্ছে। অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু দুলাল বিশ্বাস তিনি সাংবাদিক দের জানান, যে ২৯ নভেম্বর রোজ বৃহস্পতিবার আনুমানিক গভীর রাতে অত্র বিদ্যালে দূধর্ষ চুরি জনিত ঘটনা ঘটে।

গত বৃহস্পতিবার বিকাল ৪টায় আমি সহ অন্যান্য শিক্ষক ও কর্মচারীদের নিয়ে বিদ্যালয়ের কার্যক্রম শেষ করে বিদ্যালয়ের সকল কক্ষ তালাবদ্ধ রেখে যে যার বাড়িতে চলে যাই পরবর্তীতে বিদ্যালয়ের দপ্তরি সমিরন পান্ডে (৪২) পিতা মৃত সোনাতন পান্ডে তিনি শুক্রবার ১১ টায় বিদ্যালয়ে গিয়ে দেখতে পায় যে বিদ্যালের প্রশাসনিক ভবনের লাইব্রেরি কক্ষের তালা লাগানোর কয়রা ছুটানো। বিষয় টি আমাকে মুঠো ফোনের মাধ্যমে অবহিত করলে তাৎক্ষণিক আমি ভক্ত পান্ডে(৫৫) পিতা মৃত কালিপদ পান্ডে, শিবু বড়াল(৪০) পিতা মৃত নরেন্দ্রনাথ বড়াল, বাসুদেব পান্ডে(৪০) পিতা মৃত যীতেন্দ্রনাথ পান্ডে সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি বর্গদের সঙ্গে নিয়ে ঘটনা স্থলে ছুটে গিয়ে দেখতে পাই লাইব্রেরীয়ানের ভিতরের সকল আসবাবপত্র এলোমেলো ভাবে পড়ে রয়েছে।

ভিতরে থাকা সাতটি আলমারির তালা ভাঙা আলমারির মধ্যে থাকা একটি প্রজেক্টের মূল্য অনুমান ৯০,০০০/ (নব্বই হাজার) টাকা সহ মিনিস্টারী অডিট নিষ্পত্তি চিঠি, কয়েকটি রেজিস্ট্রার বহি ও বেশ কিছু সংখ্যক সনদপত্র নেই। চুরি জনিত ঘটনায় উজিরপুর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

বিদ্যালয়ের এড্যাক কমিটির সভাপতি বাবু উপেন্দ্র নাথ সমাদ্দার তিনি জানান, বিদ্যালয়ে চুরি জনিত ঘটনা ঘটেছে তা প্রধান শিক্ষক বাবু দুলাল বিশ্বাস মুঠো ফোনের মাধ্যমে অবহিত করেন।আগামীকাল বিদ্যালয়ে গিয়ে পর্যবেক্ষণ করা হবে। চুরি জনিত ঘটনা সঠিক ভাবে তদন্ত করে অপরাধিদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান তিনি প্রশাসনের উধ্বতন কর্মকর্তাদের নিকট।

উজিরপুর মডেল থানা অফিসার ইনচার্জ কামরুল হাসান জানান, নাথারকান্দি মাধ্যমিক বিদ্যালয়ে চুরি জনিত ঘটনার একটি অভিযোগ পাওয়া গিয়েছে সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীকে দ্রুত সময়ের মধ্যে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্তা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুনঃ