উজিরপুরে রাস্তা সমতল ভূমিতে পরিণত জনস্বার্থে রাস্তার দাবিতে নির্বাহী’ কর্মকর্তা বরাবর অভিযোগ

উজিরপুর প্রতিনিধিঃ

বরিশাল জেলার উজিরপুর উপজেলায় স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুর বিরুদ্ধে চলাচলের রাস্তা কেঁটে সমতল ভূমিতে রূপান্তরিত করার অভিযোগ।

বিচার চেয়ে এলাকাবাসী উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর অভিযোগ দায়ের, অভিযোগ ও স্থানের সূত্রে জানা যায়, উপজেলার বড়াকোঠা ইউনিয়নের ৫ নং ওয়ার্ড এর গাজিরপাড়- খাটিয়াল পাড়া গ্রামের একমাত্র চলাচলের রাস্তাটির কিছু অংশ স্থানীয় মৃত্যু হোসেন আলী ফকিরের ছেলে মোঃ সেণ্টু ফকির, মোঃ সুলতান ফকির, মো: মণ্টু ফকির, মো:নাণ্টু ফকির মিলে গত ২৬ ডিসেম্বর প্রকাশ্য দিবালোকে রাস্তাটির কিছু অংশ কেটে সমতল ভূমিতে পরিণত করে, অভিযুক্তদের স্থানীয়রা বাধা দিলে, তারা অক্ষত ভাষায় গালিগালাজ করে, এবং তাদেরকে দেখে নেবার হুমকি দেয়।

উল্লেখ্য ঘটনায় গাজীরপাড় গ্রামের ৬০ জন স্থানীয় জনগণের স্বাক্ষর সম্মিলিত একটি অভিযোগ পত্র গত ২৭ ডিসেম্বর, উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর জমা দেন, অভিযোগের বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ আলাউদ্দিন শিকদারের কাছে জানতে চাইলে তিনি বলেন, জনগণের চলাচলের রাস্তা কাটার বিষয় আমি স্থানীয়ভাবে শুনে, ঘটনাস্থলে গিয়েছিলাম এবং রাস্তা আংশিক কাটা দেখতে পেয়েছি, আমি প্রকৃত দোষীদের শাস্তি চাই।

অভিযুক্ত সেণ্টু ফকির’র কাছে জানতে চাইলে তিনি বলেন, আমরা রাস্তা কাটিনি, তবে আমাদের জমি পরিষ্কার করেছি। অভিযোগের বিষয়ে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজীন জানান, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় ব্যক্তিরা চলাচলের রাস্তা কাটার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন, এবং দোষীদের বিরুদ্ধে আইন আনুক ব্যবস্থার দাবি জানান।

নিউজটি শেয়ার করুনঃ