তাওহীদ ভিত্তিক হতে হলে অবশ্যই রেছালাত কেন্দ্রীক হতে হবে

মহিউদ্দিন বাপ্পি,স্টাফ রিপোর্টারঃ

দয়াময় আল্লাহতাআলার পরম রহমত হিসেবে সমগ্র মানবমন্ডলীর দোজাহানের সর্বকল্যাণ ও মুক্তি সাধনায় দুনিয়ায় প্রাণাধিক প্রিয়নবী সালালাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন ঈদে আজম উদ্‌যাপন উপলক্ষে আঞ্জুমানে ইখওয়ানে মারেফাত ট্রাষ্ট পটিয়া, সফর আলী মুন্সির হাট শাখার উদ্যোগে ঈমানী সম্মেলন ও সালাতু সালাম মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট এবং ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের প্রধান উপদেষ্টা, বিশ্ববিখ্যাত আলেমে দ্বীন, পবিত্র কোরআন শরীফের তাফসীরকারক ও পবিত্র বোখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থ প্রণেতা, ২০২০ সালে ইসলামের সঠিক ধারার গবেষণায় গুরত্বপূর্ণ অবদানের জন্য রাষ্ট্রীয় একুশে পদক প্রাপ্ত, হাফেজ ক্বারী আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ।

বিশেষ মেহমান হিসাবে বক্তব্য রাখেন খতিব আল্লামা শেখ নূর মুহাম্মদ সিদ্দিকী, আল্লামা হাফেজ ইলিয়াছ শাহ, আল্লামা মুফতি রেজাউল কাওসার, মাওলানা নেজাম উদ্দিন চিশতী, মাওলানা আব্দুস সামাদ নিজামী, হাফেজ ক্কারী মাওলানা ফরিদুল আলম, হাজী মোহাম্মদ মাহবুবুল হক, মোহাম্মদ মনসুর আলম ও অসংখ্য ওলামায়ে কেরাম।

সমাবেশে প্রধান মেহমান আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ বলেন, তাওহীদ ভিত্তিক হতে হলে অবশ্যাই রেছালাত কেন্দীক হতে হবে দয়াময় আল্লাহতাআলার সর্বোচ্চ রহমত রূপে সমগ্র মানবমন্ডলীর জন্য সত্যের আলো ও মুক্তির উৎস এবং সকল গুন-জ্ঞান সকল কল্যাণের মূল হিসেবে দুনিয়ায় প্রাণাধিক প্রিয়নবী সালালাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন দয়াময় আল্লাহতাআলাকে পাওয়ার পরম শোকরিয়া সর্বোচ্চ ঈদ ঈদে আজম।

বক্তাগণ বলেন, দয়াময় স্রষ্টার মহান রাসুল-ই সর্বসৃষ্টির জন্য স্রষ্টার আলো ও বন্ধন এবং সর্বোচ্চ অনুগ্রহ; স্রষ্টার পক্ষ থেকে মহান রাসুল ই সমগ্র মানবমন্ডলীর জন্য সকল জ্ঞান-বিজ্ঞান, সকল গুন, সকল কল্যাণের উৎস। মহান রাসুল ই জীবনের জ্ঞান ও মানবতার প্রাণ উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, সত্য ও মানবতার মহান রাসুলের দিশা ব্যতীত স্রষ্টার বন্ধন যেমন হয় না; তেমনি মহান রাসুলের দিশা ব্যতীত মানবিক অস্তিত্ব, মানবজীবন, জীবনের রাষ্ট্র ও জীবনের দুনিয়াও হয় না। তাঁরা বলেন, মহান রাসুলের দিশা ব্যতীত জীবন ও জগত মিথ্যা-অবিচার-শোষন-সন্ত্রাস-পাশবতা-দসু্যতা-স্বৈরতার শিকারে রুদ্ধ ও ধ্বংস হয়ে যায়।

বক্তারা আরো বলেন, সকল মানুষকে নিজের জীবনের সুরক্ষা-স্বাধীনতা-মর্যাদা ও কল্যাণের স্বার্থে অবশ্যই প্রিয় রাসুল কেন্দ্রীক হতে হবে। তাঁরা বলেন, প্রিয় রাসুলের দেয়া মানবতার রাষ্ট্র ও মুক্ত জীবনের অখন্ড দুনিয়া খেলাফতে ইনসানিয়াত ছাড়া বিধ্বংস ও মৃত মানবতাকে বাঁচানোর কোন উপায় নেই। বক্তাগণ প্রাণাধিক প্রিয়নবী প্রদত্ত ঈমানী জীবন এবং মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়া খেলাফতে ইনসানিয়াত প্রতিষ্ঠার লক্ষ্যে সত্য ও মানবতার উৎস ঈদে আজম উদযাপন করার আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুনঃ