পটিয়ার শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা কমিটি বাতিল

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়ার শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি বাতিল করা হয়েছে।

গত বৃহস্পতিবার বিকেলে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার আতিকুল মামুন’র কার্যালয়ে জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সুত্রে জানা যায়, গত ৩১ ডিসেম্বর বিকেলে স্কুলের সমাপনী পরীক্ষার ফলাফল বিতরণ সহ বিভিন্ন বিষয়ে অভিযোগ তুলে গত শনিবার দুপুরে শশাংকমালা প্রাথমিক স্কুল কার্যালয়ে প্রধান শিক্ষক হারুনুর রশিদের সঙ্গে অশোভনীয় আচরনে স্কুলের সভাপতি সহ অন্যরা সোহেলকে নিবৃত করেন।

আবু তৈয়ব সোহেল চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দায়িত্বে রয়েছেন। এই ঘটনার পর দিন প্রধান শিক্ষক হারুনর রশীদ আবু তৈয়ব সোহেলের নামে পটিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। সে দিন প্রধান শিক্ষকের বিরুদ্ধে পাল্টা জিডি করেন ছাত্রলীগ নেতা আবু তৈয়ব সোহেল, এর পরের দিন বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা উন্মে হাবিবা চৌধুরী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ৫০৬ ধারায় আদালতে একটি মামলা দায়ের করেন।

বৈঠক সূত্রে জানা যায়, জরুরি এ বৈঠকে তিন বছরেরও বেশি সময় ধরে চলা মেয়াদোত্তীর্ন্ন বিদ্যালয়টির পরিচালনা কমিটি বিলুপ্ত। প্রধান শিক্ষক ও ছাত্রলীগ নেতার সাধারণ ডায়েরী এবং সহকারী শিক্ষিকার আদালতে দায়েরকৃত মামলা নিজ নিজ দায়িত্বে প্রত্যাহার করে নেওয়ার আহ্বান সহ চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটিকে আগামী ২ সপ্তাহের মধ্যে তদন্ত রির্পোট জমা দেওয়ার নির্দেশ দেন। চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির আহবায়ক পটিয়া উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার আবু আহমেদকে।

জরুরি এ বৈঠকে উপস্থিত ছিলেন পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন, উপজেলা শিক্ষা অফিসার আবু আহমেদ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার শামসুল আলম, পটিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার, দাতা সদস্য বিমল মিত্র, কাউন্সিল গিয়াস উদ্দিন আজাদ, নুর নাহার জালাল, বিদ্যালয়ের সকল শিক্ষক ও বিলুপ্ত কমিটির সদস্যরা।

এ ব্যাপারে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুল মামুন বলেন, বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার মধ্যে যার যার দায়েরকৃত জিডি ও মামলা প্রত্যাহার করে নেওয়া ও চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন ও তাদেরকে আগামী ১৪ কর্মদিবসে রির্পোট প্রদানের নির্দেশ দেন।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম মজুমদার বলেন, শশাংকমালা স্কুল নিয়ে উপজেলা অফিসের বৈঠকে তদন্ত কমিটির রির্পোট পাওয়ার পর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। থানায় ও কোর্টে জিডি ও মামলা প্রত্যাহারের নির্দেশনা প্রদান করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ