চট্টগ্রাম’র পটিয়া মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনায় দুইজন গ্রেফতার

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নের প্রাচীণ বুড়া কালী মন্দিরে দুর্ধর্ষ চুরির ঘটনায় দুই জনকে পুলিশ গ্রেফতার করেছে।

তারা হলেন-বোয়ালখালী উপজেলার উত্তর সমুরা গ্রামের আবিদ (১৯) ও ধলঘাট ইউনিয়নের ঈশরখাইন গ্রামের রিমন (২১)। ঘটনার পর দুইজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করে।

পরে আজ রবিবার ৫ দিনের রিমান্ড চেয়ে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে প্রেরণ করেন। রিমান্ড শুনানী না হওয়ায় তাদের দুইজনকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, উপজেলার ধলঘাট ইউনিয়নের প্রাচীণ বুড়া কালী মন্দির। প্রতিদিন পুজা দিতে পটিয়া ছাড়াও দেশের বিভিন্ন এলাকা থেকে ভক্তরা আসেন। প্রতিদিনের মত গত শুক্রবার রাতে বুড়াকালী মন্দিরের গ্রীলে তালা লাগিয়ে পুরোহিত ঘুমিয়ে পড়েন। ওই দিন রাতেই ১-৩ টার মধ্যে সংঘবদ্ধ চোরের দল গ্রীল ও তালা ভেঙে মন্দিরের থাকা ৩৭ ভরি স্বর্ণ ও নগদ টাকা নিয়ে যায়। সিসিটিভির ফুটেজ পুলিশ সংগ্রহ করে।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) সুদীপ্ত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিক রহমান, ওসি রেজাউল করিম মজুমদার, ওসি (তদন্ত) রাশেদুল ইসলাম, মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সঞ্জয় ঘোষ ঘটনাস্থল পরিদর্শন করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা সঞ্জয় ঘোষ জানিয়েছেন, মন্দিরে চুরির ঘটনায় পুরোহিত সাগর চক্রবর্ত্তী বাদী হয়ে ৬/৭ জনের বিরুদ্ধে অজ্ঞাতনামা একটি মামলা করেন। ওই মামলায় সন্দেহজনক ভাবে দুইজনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ