বিভাগীয় লেখক পরিষদ রংপুরএর আয়োজনে শুদ্ধ বানান প্রতিযোগিতা ২০২৩ অনুষ্ঠিত

রিয়াজুল হক সাগর,রংপুর জেলা প্রতিনিধিঃ

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভাগীয় লেখক পরিষদ, রংপুর আয়োজন করেছে শুদ্ধ বানান প্রতিযোগিতা। শিক্ষার্থী ও জনসাধারণের মাঝে শুদ্ধ বানান বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে এই আয়োজন করা হয়।

শুক্রবার সকালে বিভিন্ন প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেন। মোট চারটি গ্রুপে তৃতীয় থেকে ষষ্ঠ, সপ্তম থেকে দশম, একাদশ ও দ্বাদশ এবং স্নাতক শ্রেণি থেকে ঊর্ধ্বে যে কোনো মানুষের এতে অংশগ্রহণ করেন। প্রতিটি গ্রুপ থেকে মোট তিনজন করে বিজয়ী নির্বাচন করে অনুষ্ঠানস্থলেই তাদের হাতে ক্রেস্ট, সনদপত্র, বই এবং উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।

বিভাগীয় লেখক পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি কাজী মো. জুননুনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন রংপুর মেট্রোপলিটন পুলিশের উপ পুলিশ কমিশনার আবু বকর সিদ্দিক। প্রধান বিচারকের দায়িত্ব পালন করেন, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ আই এম মুসা। সম্মানিত অতিথি ছিলেন, শিক্ষাবিদ ও সংগঠক অধ্যক্ষ খন্দকার ফখরুল আনাম বেঞ্জু, বাচিশিল্পী অধ্যক্ষ রেজিনা সাফরিন।

শুদ্ধ বানান প্রতিযোগিতা উপকমিটির আহ্বায়ক মজনুর রহমান ও সদস্য সচিব মনিরা আক্তার এর সার্বিক পরিচালনায় পুরো আয়োজনে সহযোগী ছিলেন, সাধারণ সম্পাদক জাকির আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক শামসুজ্জামান সোহাগ, সহসাংগঠনিক সম্পাদক মুস্তাফিজ রহমান, অর্থ বিষয়ক সম্পাদক শরিফুল আলম অপু, রংপুর জেলা কমিটির সভাপতি এটিএম মোর্শেদ, সিনিয়র সহসভাপতি হাই হাফিজ, সহসভাপতি শিখা রানী, যুগ্মসাধারণ সম্পাদক ধ্রুবক রাজ, সাংগঠনিক সম্পাদক এস এম ইতি, লালমনিরহাট জেলা কমিটির সহসভাপতি আব্দুস সালাম, কিশোরবন্ধু সমন্বয়ক দেলোয়ার হোসেন, সানু তাসনিম, তম বিভাবরী প্রমুখ।

পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার সনদ ও ক্রেস প্রদান করা হয।

নিউজটি শেয়ার করুনঃ