চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির আলোচনা সভা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে

হোসেন মিন্টুঃ

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির আলোচনা সভা গতকাল ২৭ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি দিদার আশরাফীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলমগীর নূর এর সঞ্চালণায় অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন-চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সিনিয়র সহ-সভাপতি কামরুল হুদা, সহ-সভাপতি-হারাধন চৌধুরী, সহ-সম্পাদক রিমন মুহুরী, শিব্বির আহমেদ ওসমান, অধ্যাপক নজরুল ইসলাম খান, নারী বিষয়ক সম্পাদক রোজি চৌধুরী, সহ-প্রশিক্ষণ ও গবেষণা বিষয়ক সম্পাদক ইয়াসমিন আক্তার, নির্বাহী সদস্য সমিরণ পাল, হোসেন মিন্টু ও আমিনুল হক লিটন।

ভাষা দিবসের আলোচনা সভায় বক্তারা বলেন, আমরা বাংলা ভাষা পেয়েছি ভাষা সংগ্রামীদের আত্মত্যাগের বিনিময়ে। তাদের অবদান বাঙালি জাতির ইতিহাসে অমর হয়ে আছে। বাংলা ভাষার মর্যাদা প্রতিষ্ঠায় যারা রাজপথে নেমে ছিলেন, সেইসব ভাষা সৈনিকদের স্মরণ করছি গভীর শ্রদ্ধায়। স্মরণ করছি আবদুস সালাম, রফিক উদ্দিন আহমেদ, আবুল বরকত, এবং আব্দুল জব্বার-এর মতো সেইসব বীরদের যারা সেদিন বুকের তাঁজা রক্ত ঢেলে আমদের দিয়ে গেছেন প্রাণের ভাষা, বাংলা।

বাংলা ভাষাকে সর্বস্তরে পৌঁছে দেয়া এবং একটি অসাম্প্রদায়িক চেতনায় বাঙালির মননকে আরও সমৃদ্ধ করার লক্ষ্য নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। পরে ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়।

নিউজটি শেয়ার করুনঃ