রহস্য জনক মৃত্যু মানুষ নিচে দড়ি গাছে বাঁধা

মিশুক চন্দ্র ভুঁইয়া,পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলা দশমিনা উপজেলা রনগোপালদী ইউনিয়ন যুধিষ্ঠির (১৯), নামক এক ছেলের মৃত্যু।

জানা যায়, অদ্ভুত মাদক শ্রবণকারী, রনগোপালদী ব্রিজ সংলগ্ন যুধিষ্ঠিকে মেরে গাছের সাথে বেঁধে রেখে ঝুলন্ত অবস্থায় মাটিতে বসা আর দড়ি টি ছিলো গাছে বাঁধা। যুবককে হত্যা করলো মাদক ব্যাবসায়ী লোকজন, লুটের ঘটনাও ঘটেছে।

পুলিশ সকালে মরাদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পটুয়াখালী জেলার মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। এক রহস্য জনক মৃত্যু মানুষ নিচে দড়ি গাছে বাঁধা। মাদক শ্রবণকারি, রনগোপালদী ব্রিজ সংলগ্ন যুধিষ্ঠিকে মেরে গাছের সাথে বেঁধে রেখে ঝুলন্ত অবস্থায় মাটিতে বসা আর রশি টি ছিলো গাছে বাঁধা যুবককে হত্যা করলো মাদক ব্যাবসায়ী লোকজন।

দশমিনা থানার রনগোপালদী ইউনিয়ন স্থানীয় অজ্ঞাত পরিচয়ে কতিপয় কয়েকজন যুবক রোববার দিবাগত রাত তিনটার দিকে ওই বাড়ির দরজার ভিতরে প্রবেশ করে সকলের চোখ বেঁধে লুট করে। এ সময় বাধা দিলে ঐ যুবকেরা যুধিষ্ঠির কে শ্বাসরোধ করে হত্যা করে, পরে লুট করে তারা পালিয়ে যায়।

নিহত যুধিষ্ঠির মা বলেন, মঙ্গলবার দিবাগত রাতে কয়েকজন যুবক বাড়ির ভিতরে ডুকে আমার স্বামী কে নিয়ে যায়, কাপড় দিয়ে আমার চোখ বেধে ফেলে। এসময় তার ছেলে বাধা দিলে তাকে শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায় তারা। তিনি আরো বলেন, আমার ছেলেকে বিভিন্ন স্থানের লোক জন ডেকে নিয়ে যেত এবং তাকে ব্যবহার করে মাদক বিক্রি করাতো। কিছু লোকজন মাদক বিক্রি করার টাকা নিয়ে এলাকার ছেলেদের সাথে ঝামেলা হয়েছিল। পরে অবশ্য সেটির মিমাংসা হয়ে গেছে, কিন্তু সেটি ৪-৫ মাস আগের ঘটনা। আমার চোখ বাঁধা ছিল যার কারণে কারা আমার ছেলেকে হত্যা করেছে বলতে পারছি না।

দশমিনা থানার (এসআই) মোঃ মনির জানান, দিবাগত রাতের দিকে একদল দুর্বৃত্ত তাদের বাড়ির পাশে এই আত্মহত্যা ঘটনা ঘটায়। দুর্বৃত্তরা তাদের বাড়িতে ভাঙ্গচুর করে। এসময়ে নেশা কৃত অবস্থায় বাধা দিলে তাকে দুবৃত্তরা শ্বাসরোধ করে হত্যা করে পালিয়ে যায়। তিনি আরো বলেন, এছাড়া ঘটনাস্থলে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, গোয়েন্দা, সিআইডি ও পিবিআই পুলিশ বিভিন্ন আলামত সংগ্রহ করার কাজ করছেন।

পটুয়াখালী জেলা পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) দৃষ্টি আকর্ষণ করছি মাদকের ব্যবসা প্রতিরোধ করার জন্য অনুরোধ করা হলো।
তিনি জানান, খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এটি মাদক ব্যবসা বা লুটের ঘটনা, নাকি পূর্ব শত্রুতার সূত্রপাত ধরে হত্যাকান্ড তা তদন্ত করে দেখা হচ্ছে।

স্থানীয়রা জানায়, অজ্ঞাত পরিচয়ে কতিপয় কয়েকজন যুবক রোববার দিবাগত রাত তিনটার দিকে ওই বাড়ির দরজার ভিতরে প্রবেশ করেই সকলের চোখ কালাে কাপড় দিয়ে বেঁধে টাকা লুট করে। এ সময় এসব কাজে বাধা দিলে ঐ যুবক কে শ্বাসরোধ করে হত্যা করে। পরে লুট করে তারা পালিয়ে যায়।

ঘটনায় জড়িতদের সনাক্ত ও তাদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ব্যাপারে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুনঃ