রাণীশংকৈলে বঙ্গবন্ধু’র ১০৩ তম জন্মবার্ষিকী পালন

মাহাবুব আলম,রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ

সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় যথাযথ মর্যাদায় ও বিভিন্ন আয়োজনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়।

উপজেলা প্রশাসনের আয়োজনে শুক্রবার (১৭ মার্চ) সকালে জাতীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

এ সময় বিভিন্ন সরকারি- বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে ইউএনও সোহেল সুলতান জুলকার নাইন কবির স্টিভের সভাপতিত্বে পরিষদ সভাকক্ষে দিবসটি পালন উপলক্ষে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত হয়৷

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। শুরুতেই বঙ্গবন্ধুর উপর প্রবন্ধ পাঠ করেন পৌর আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন টিএইচএ ডাঃ আব্দুস সামাদ, সহকারি কমিশনার ভুমি ইন্দ্রজিৎ সাহা, ওসি গুলফামুল ইসলাম মন্ডল, কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ, মহিলা আ,লীগ সম্পাদিকা ফরিদা ইয়াসমিন, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল হামিদ, বীর মুক্তিযুদ্ধা হাবিবুর রহমান প্রমুখ।

এ ছাড়াও প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মৌসুমী আক্তার, মাধ্যমিক শিক্ষা অফিসার তৈয়ব আলী, প্রাথমিক শিক্ষা অফিসার রাহিমউদ্দিন, অধ্যাপক প্রশান্ত বসাক, পৌর কাউন্সিলর হালিমা আক্তার ডলি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, মৎস অফিসার রাকিবুল ইসলাম, ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার নাসিম ইকবালসহ অন্যান্য কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন৷

আলোচনা শেষে উপজেলা চেয়ারম্যান ও ইউএনও’র নের্তৃত্বে শিক্ষার্থী ও অতিথিদের নিয়ে জাতির জনকের জন্মদিন পালন উপলক্ষে কেক কাটা হয়। শেষে বঙ্গবন্ধুর উপর বিভিন্ন ইভেন্টে শিক্ষার্থীদের প্রতিযোগিতায় বিজয়ীরা অতিথিদের কাছ থেকে পুরস্কার ও সনদপত্র গ্রহণ করেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ সহকারি কৃষি অফিসার সাদেকুল ইসলাম।

নিউজটি শেয়ার করুনঃ