সাংবাদিকের করা মামলায় ২৪ ঘন্টার মধ্যে রংপুর কর অঞ্চলের প্রধান সহকারী গ্রেফতার

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধিঃ

পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিককে বাধাপ্রদান, হেনস্থার হুকুম দেয়ার ঘটনায় রংপুর কর অঞ্চলের প্রধান অফিস সহকারী মতিয়ার রহমান মিঠুলকে গতকাল মঙ্গলবার রাতে মৌভাষা হাজির বাজারের বাসা থেকে গ্রেফতার করেছে রংপুরের গংগাচড়া মডেল থানা পুলিশ।

মামলা সুত্রে জানা যায়, রংপুর কর অঞ্চলের প্রধান অফিস সহকারী মতিয়ার রহমান মিঠুলের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে নানাধরনের অনিয়ম ও দূর্নীতির সাথে জড়িত থাকার প্রেক্ষিতে প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য মিঠুলের গ্রামে যান অবজারভারের রংপুর প্রতিনিধি লাবনী ইয়াসমিন। তথ্য সংগ্রহের একসময়ে মিঠুলের বাড়ির সদর দরজায় লাগানো কর অঞ্চলের নেমপ্লেটের ছবি দেখলে তিনি ছবি তোলেন। এরই মধ্যে খবর চলে যায় অফিসে কর্মরত মিঠুলের কাছে। তথ্য সংগ্রহের পর ফেরার পথে মর্ণেয়া ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য আলমগীর হোসেন মিঠুলের হুকুমে সাংবাদিক লাবনীকে রাস্তায় আটকে নানা অশালীন ভাষায় গালিগালাজ করা শুরু করেন।

মিঠুলের বাড়ির ছবি মুছে তারপর সাংবাদিককে ছাড়া হবে বলে প্রায় ৬০-৭০ জন তাকে ঘিরে ফেলে এবং জীবন নাশের হুমকি দেন। সেখানে প্রায় একঘন্টা অবরুদ্ধ থাকার পর
গংগাচড়া পুলিশের পাঠানো প্রতিনিধি, স্থানীয় ব্যাক্তিবর্গ ও সাংবাদিকগন এসে তাকে উদ্ধার করেন।

এনিয়ে গংগাচড়া থানায় একটি মামলা করেন সাংবাদিক লাবনী ইয়াসমিন। থানায় মামলা দিয়ে গংগাচড়া উপজেলার সাংবাদিকদের দেয়া ২৪ ঘন্টার আল্টিমেটামে গংগাচড়া পুলিশের একটি চৌকস দল মামলার ২ নং আসামী মিঠুলকে বাড়ি থেকে গ্রেফতার করেন।

এবিষয়ে গঙ্গাচড়া মডেল থানার ওসি দুলাল হোসেন জানান, আটক মিঠুলকে জিজ্ঞাসাবাদ শেষে কোর্ট হাজতে প্রেরণ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ