রংপুরে সাইবার ট্রাইব্যুনালে প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধিঃ

রংপুরের সাইবার ট্রাইব্যুনাল আদালতে প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার দুপুরে আদালতের বিচারক আবেদনটি আমলে নিয়ে এর সত্যতা যাচাইয়ের জন্য পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলাটি করেছেন কুড়িগ্রামের রাজারহাট উপজেলার অব. মেজর বীরমুক্তিযোদ্ধা ইউনুস।

মামলা সূত্রে জানাগেছে, চলতি বছরের ১০,১২ ও ১৮ জানুয়ারি কুড়িগ্রামের রাজারহাট এলাকার চাকির পশার নামে নালাকে নদ বানিয়ে তিনটি সংবাদ প্রথম আলোতে প্রকাশ করা হয়। এছাড়া মামলার বাদি অব. মেজর বীরমুক্তিযোদ্ধা ইউনুসকে হেয় প্রতিপন্ন করে খবর প্রকাশ, ফেসবুকে শেয়ার করা হয়।

এসব ঘটনায় প্রথম আলোর সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলা করা হয়। মামলা নং ১১/২৩। মামলার আসামীরা হলেন রিপোর্টার জহির রায়হান, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, বার্তা সম্পাদক রাজিব বসুনিয়া ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড, তুহিন ওয়াদুদ।

বাদি পক্ষের আইনজীবী সামছুল হুদা বলেন, আদালতের বিচারক মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পিবিআইকে দিয়েছেন। আশা করি ন্যায় বিচার পাব। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ মামলা প্রসঙ্গে বলেন কুড়িগ্রাম জেলা প্রশাসনের তালিকাভুক্ত দখলদার চাকির পশার প্রায় ৩৪ একর জমি দখল করে রেখেছে। আমরা জমি উদ্ধারের জন্য আন্দোলন করছি। দখলদারদের স্বার্থে আঘাত লাগায় মামলার আবেদন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুনঃ