চট্টগ্রাম’র পটিয়া উপজেলার পারিবারিক বিরোধের জেরে কলেজ ছাত্রকে পিটিয়ে হত্যা

সুজিত দত্ত, স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা এলাকায় পারিবারিক বিরোধের জের ধরে শাহেদুল ইসলাম (১৯) নামের এক কলেজ ছাত্রকে প্রকাশ্যে পিটিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।

গতকাল বৃহস্পতিবার রাত ১২ টায় উপজেলার ছনহরা ইউনিয়ন বাথুয়া ব্রীজের নীচে এ হত্যাকান্ড ঘটে। শাহেদুল ইসলাম
ছনহরা ইউনিয়ন ৮ নং ওয়ার্ড নুরুল ইসলামের ছেলে ও পটিয়া সরকারী কলেজের দ্বাদশ শ্রেনির ছাত্র। তারা বর্তমানে একই ইউনিয়নের ৪ নং ওয়ার্ডে নানার বাড়িতে বসবাস করে আসছে।

নিহতের ছোট ভাই পারভেজ জানিয়েছেন, বৃহস্পতিবার রাতে উপজেলার ছনহরা ইউনিয়ন বাথুয়া ব্রীজ এলাকায়
শাহেদুল ইসলাম যাওয়ার পখে সেখানে তাদের সাথে পূর্বের পারিবারিক বিরোধ থাকার কারণে প্রতিপক্ষের লোকজনের মধ্যে মামুন হোসেন, রুবেল, কফিল, সায়েদুলসহ আরও ১০-১২ জন তাকে ধরে ব্রীজের নীচে প্রকাশ্যে পিটিয়ে গুরুতর আহত করে। এক পর্যায়ে সংজ্ঞা হারিয়ে ফেললে ব্রীজের নীচে তাকে ফেলে দেয়। এ খবর শোনার পর আমি নিজে ওই স্থানে গেলে তারা আমাকে ঘিরে ফেলে। স্থানীয়রা এগিয়ে আসলে আমি প্রাণে রক্ষা পায়। পরে তাকে উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

পটিয়া হাসপাতালে পরিবারের লোকজনের দাবী, পারিবারিক ঘটনাকে কেন্দ্র করেই শাহেদুলকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক সাজ্জহাদ হোসেন বলেন, শাহেদুলকে হাসপাতালে আনার আগে তার মৃত্যু হয়। তার শরীরে আঘাতের অনেক চিহ্ন ছিল।

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রিটন সরকার বলেন, প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে পারিবারিক বিরোধের জের ধরে এ হত্যাকান্ড সংঘঠিত হয়েছে। লাশ উদ্ধার করে লাশের সুরুতহাল রিপোর্ট শেষ করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশি অভিযান চলছে। এ বিষয়ে মামলার দায়ের প্রস্তুতি চলছে।

নিউজটি শেয়ার করুনঃ