এলাকা ভিত্তিক আইন শৃঙ্খলা ও জননিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে—ওসি আঃ করিম

হোসেন বাবলা,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রাম নগরীর ইপিজেড থানাধীন দক্ষিণ হালিশহর নারিকেল তলাস্থ বিট পুলিশিং কমিটি(৭৮) এর আইনশৃংখলা বিষয়ক আলোচনা সভা আজ ১৯জুন, বিকেলে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ মোঃ আব্দুল করিম, বিশেষ অতিথি ছিলেন-সেকেন্ড অফিসার আলতাফ হোসেন। বিট পুলিশিং ৭৮ এর সভাপতি মোঃ হাছি মিয়ার সভাপতিত্বে ও বিট ইনচার্জ মোঃ কামাল হোসেন (এস,আই) এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কমিউনিটির বাসিন্দা মোঃ ওমর ফারুক, ইফতেখার হোসেন জিসান, আল আমিন তাজ্ববীতুল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আমিন উল্লাহ, এস আই মোঃ আজিজুল হক, সাংবাদিক মু: বাবুল হোসেন বাবলা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি ওসি আঃ করিম বলেন, এলাকায় অপরাধ মূলক কাজ হলে অবশ্যই ফোনে বা ৯৯৯ আইন শৃঙ্খলা বাহিনী কে অবগত করা নাগরিকের অধিকারের অংশ। তেমনি খবর পাওয়া মাত্রই আমরা বিট পুলিশিং কমিটির মাধ্যমে আইনী সহায়তা ও পুলিশের সেবা পৌঁছে দিতে বাধ্য। এছাড়া বিট এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা ও অপরিচিত কাউকে দেখলেই তার তথ্য ও ঠিকানা জানা জরুরী।

দায়িত্বশীল ব্যক্তিবর্গ নাগরিক সেবার জন্য সামাজিক নিরাপত্তা ও ছিনতাই, ঝাপটাবাজ, জুয়ার আসর, মাদক-কিশোর গ্যাং প্রতিরোধে সবাই কে এগিয়ে আসার দৃঢ় আহ্বান করেন। শেষে ওসি আঃ করিম উপস্থিত সকলের মাঝে নাগরিক ফরম বিনামূল্যে বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুনঃ