নেতাকর্মীদের সাথে দুপুরে খাবার খেলেন প্রধানমন্ত্রী

হোসেন মিন্টুঃ

খাবারের মেনুতে রয়েছে পোলাও, সাদা ভাত, খাসির মাংস, ডাল, সবজি ও সেমাই। দুপুরের খাবারে একে একে পোলাও বাদে সবই খেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাও আবার তিনি নিজে একা নন। নিজ নির্বাচনী এলাকার স্থানীয় নেতাকর্মী ও কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে একসঙ্গে দুপুরের খাবার খেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই দিনের সফরে আজ শনিবার (০১ জুলাই) নিজ নির্বাচনী এলাকা গোপালগঞ্জের কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ায় এসেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরের প্রথম দিন কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয় উদ্বোধন করে বৃক্ষ রোপন করেন। পরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। এ সময় ছেলে সজীব ওয়াজেদ জয় সঙ্গে ছিলেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে উপজেলা ভবনের সামনে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। সেখানে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে দুপুরের খাবার খেতে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সামনে নিয়ে আসা হয় পোলাও, সাদা ভাত, খাসির মাংস, ডাল, সবজি ও সেমাই। পোলাও বাদে একে একে সব খাবার খান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ৫ হাজার নেতাকর্মীও দুপুরের খাবার খান।

মধ্যাহ্নভোজের আগে নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়কালে প্রধানমন্ত্রী শেক হাসিনা বলেছেন, ‘সরকার দেশের ব্যাপক উন্নয়ন করেছে, তবু কিছু মানুষ সরকারের উন্নয়ন দেখে না।’ তাদেরকে চোখ থাকতে অন্ধ আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘তাদের প্রতি করুণা ছাড়া আর কিছু করার নেই।’ শেখ হাসিনা বলেন, ‘আমি দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন করবই। যারা চায়নি দেশের উন্নয়ন হোক এটা তাদের প্রতি আমার চ্যালেঞ্জ। নিজের ভাগ্যের উন্নয়নের জন্য নয়, জনগণের ভাগ্যের উন্নয়নের জন্য তিনি ক্ষমতায় এসেছেন। আর সেটা তিনি বাস্তবায়ন করে দেখাবেন।’

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ায় পৌঁছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে মধ্যাহ্নভোজের বিরতি শেষেকোটালীপাড়া থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে দোয়া ও মোনাজান করে। পরে তিনি নিজ বাস ভবনে রাত্রী যাপন করেন।

নেত্রী শাবানা খান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাবার সাথে দুপুরে খাবার খেয়েছে এটা আমাদের কাছে চরম পাওয়া। মায়ের মত তিনি সকলকে নিয়ে খাবার খেয়েছে। এতে আমরা গর্বিত। আমার চাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বার বার এসে আমাদের সাথে খাবার খাবেন।

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যাহ্নভোজের জন্য পোলাও, সাদা ভাত, খাসির মাংস, ডাল, সবজি ও সেমাই করা হয়েছে। তিনি পোলাও ছাড়া বাকী সকল খাবার খেয়েছেন।

তিনি আরো বলেন, এর আগে কোন রাষ্ট্র নায়ক এভাবে নেতাকর্মীদের সাথে নিয়ে খেয়েছেন কি না আমাদের জানা নেই। কোটালীপাড়ার মানুষ অত্যান্ত ধন্য হয়েছে। তিনি আমাদের ঈদের শুভেচ্ছা দিয়েছেন। আমরা নেত্রীর জন্য দোয়া করি। তিনি দীর্ঘায়ু হন ও আগামী নির্বাচনে জয় লাভ করে আবারো প্রধানমন্ত্রী হন।

নিউজটি শেয়ার করুনঃ