ঢাকা-নারায়ণগঞ্জ সোনারগাঁয় কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় ছিনতাইকারীর ছুরিকাঘাতে পটিয়ার এক যুবক
নিহত আহত ১

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

জীবন-জীবিকার নির্বাহের জন্য গরীব-হতদরিদ্র পটিয়ার সন্তান রোহান ও রিপন দু”ভাই। ঢাকায় একটি বেসরকারী কারকাখানায় নতুন চাকুরিতে যোগদানের জন্য ঢাকার উদেশ্যে রাত সাড়ে ১০টায় পটিয়া থেকে শ্যামলী পরিবহন বাসে ঢাকায় পৌঁছার পরের দিন মঙ্গলবার (১১ জুলাই) দু”ভাই নতুন চাকুরিতে সকাল ৯টায় যোগদানের জন্য তারা মঙ্গলবার ভোরে দু”ভাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক নারায়ণগঞ্জ সোনারগাঁও থানার কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় ছিনতাইকারীদের কবলে পড়ে। পটিয়ার আরমান হোসেন রোহান (২০) নামের এক যুবক নিহত ও ছোট ভাই মো. রিপন আহমদ (১৭) গুরুতর আহত হয়।

তারা চট্টগ্রামের পটিয়া পৌরসভার ৬নং ওয়ার্ড দক্ষিণ ঘাটা এলাকার মোহাম্মদ মিয়ার ছেলে। আরমান হোসেন রোহান পটিয়া পৌর এলাকার ৪নং ওয়ার্ড মাইফুলা কবির কারিগরি স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষা দিয়েছে। ছোট ভাই ৫ম শ্রেনী পযর্ন্ত লেখাপড়া করেছেন। নিহতের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, দু”ভাই নতুন চাকুরিতে সকাল ৯টায় যোগদানের জন্য। তারা দু”ভাই মঙ্গলবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছে মঙ্গলবার (১১ জুলাই) দু”ভাই সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক নারায়ণগঞ্জ সোনারগাঁয়ের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে দু”ভাই গুরুতর আহত হন।

এ সময় ঘটনাস্থল থেকে পথচারীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসাধীন অবস্থায় বড় ভাই মোঃ রোহানের মৃত্যু হয়। ছোট ভাই মো. রিপন। জরুরী বিভাগে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। মঙ্গলবার সোনারগাঁয়ের কাঁচপুরে নেমে দুই ভাই তাদের প্রতিবেশী গোলাম মোস্তফাকে ফোন করেন। তিনি বাসা থেকে সকালে বের হয়ে কাঁচপুর বাসস্ট্যান্ডে গিয়ে তাদের দেখতে না পেয়ে রোহানের মোবাইলে ফোন দিলে তাদের চিৎকার শুনতে পান। এ সময় মহাসড়কে থাকা পুলিশের টহল দলকে বিষয়টি জানালে তাদের সহযোগিতায় পাশের একটি সেতুর ওপর দু”জনের রক্তাক্ত অবস্থায় দেখতে পান।তাৎক্ষণিক তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে যাওয়া হয়।

নিহত পরিবার সুত্রে আরও জানান, খবর পেয়ে নিহত রোহানের লাশ আনার জন্য তার বাবা-মা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের উদ্দেশ্যে পটিয়া থেকে রওনা দিয়েছেন মঙ্গলবার দুপুরে। অপর দিকে সোনারগাঁয়ের থানার পুলিশ গত মঙ্গলবার গভীর রাতে মোবাইল ফোনের সুত্র ধরে অভিযান চালিয়ে ৩ জন ছিনতাইকারীকে আটক করেছে। নিহতের বাবা সোনারগাঁয়ের থানায় নিজে বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আজ বুধবার রাতে নিহত রোহানের লাশ গ্রামের বাড়িতে নিয়ে আসবে বলে পরিবার সুত্রে জান গেছে।

নিহতের ছোট ভাই রিপনের বরাত দিয়ে গোলাম মোস্তফা বলেন, বাস থেকে কাঁচপুরে নামার পর কয়েকজন ছিনতাইকারী তাদের পাশের একটি সেতুতে নিয়ে যায়। সেখানে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে সব বের করে দিতে বলে। তারা প্রতিবাদ করায় ছিনতাইকারীরা দু”জনের পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত রোহানের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।তার ছোট ভাই রিপনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান।

নিউজটি শেয়ার করুনঃ