চট্রগ্রামে বাদ পড়া শিশুদের টিকার আওতায় আনার জন্য বিশেষ ক্যাম্পেইন

হোসেন বাবলা,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে বাদ পড়া শিশুদের টিকার আওতায় আনার জন্য বিশেষ ক্যাম্পেইন এর জন্য একভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোঃ ইলিয়াছ চৌধুরীর কনফারেন্স রুমে বাদ পড়া শিশুদের টিকা প্রদানের জন্য বিস্তারিত তথ্য তুলে ধরেন। তিনি বলেন, এদেশের জনগোষ্ঠীকে রক্ষার জন্য প্রতি বছরের জন্য এবারও বিশ্ব টিকাদান কর্মসূচী পালন করা হবে।

এবারের মূল প্রতিপাদ্য বিষয় ‘দ্য বিগ ক্যাচ’ অর্থাৎ জনগণ ও বৈশ্বিক সহযোগীদের সম্মিলিত প্রচেষ্টা অতিমারি পরবর্তী সময় মা-বাবা শিশুদের টিকা নিশ্চিত করণ। বৈশ্বিক টিকা দিবসকে সফল করতে শিশুদের অভিভাবকদের বিশেষ ভূমিকা পালন করতে হবে। তাদেরকে স্ব স্ব টিকা কেন্দ্রে টিকা প্রদানের জন্য নিয়ে আসতে হবে।

সভায় প্রবন্ধ উপস্থাপন করেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. জাহেদুল ইসলাম তিনি বলেন, ২০২৩ সালের শেষ নাগাদ দেশ হতে হাম, রুবেলা ও কনজেনিটাল রুবেলা সিনড্রোম দূর হবে বলে আশা করেন। জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ ওয়াজেদ চৌধুরী অভি, পরিবার পরিকল্পনা দপ্তর চট্টগ্রাম জেলার সহকারি পরিচালক ড. সেহেলী নার্গিস, জেলা ইপিআই তত্ত্বাবধায়ক হামিদ আলী প্রমুখ।

সভায় সকল উপজেলা মাঠ পর্যায়ের সকল কর্মকর্তা ও মাঠ কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুনঃ