চট্টগ্রাম’র আনোয়ারা উপজেলার গুজারা ইউনিয়নে চায়ন পাল সংসারের হাল ধরেছে ১১ বছর বয়সে

সেলিম,কর্ণফুলি উপজেলা প্রতিনিধিঃ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার গুজারা ইউনিয়নের দুই নং ওয়ার্ডে ১১ বছরের চায়ন পাল সংসারের হাল ধরেছে। তার পিতা সুজন পাল গত আটে জুন স্ট্রোক করে মারা যান। তিনি পত্রিকা বিক্রয় করে সংসার চালাতেন। সুজন পালের পরিবারে তিন সদস্য আই রোজগারের কোন পথ না থাকায় ১১ বছর বয়সী চায়ন তার বাবার হাল ধরেছে। সেই চোট চায়ন পাল আনোয়ারা উপজেলায় পত্রিকা বিক্রি করেন।

চোট চায়ন পাল গুজারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। চায়ন পাল সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত পত্রিকা সেল করেন এর পর সে স্কুলে যান।

চায়ন পালকে পত্রিকা বিক্রয় করার জন্য সহযোগিতা করছেন, স্থানীয় এক বাসিন্দা ব্যাটারি চালিত অটো রিক্সা চালক টিসু পাল। তিনি বলেন, এই বাচ্চার জন্য সে যতদিন বেঁচে থাকবে তার পাশে থেকে তাকে পত্রিকা বিক্রয় করায় জন্য তার ব্যাটারি চালিত গাড়িতে করে বহন করবে।

চায়ন কি পারবে স্যাংসার চালিয়ে লেখা পড়া করতে। যদিও থাকে তাত্ত্বিক সহযোগিতা করে বাঁচার সুযোগ করে দেয় সে লেখাপড়া করে মানুষের মতন মানুষ হবে। সে দেশবাসীর কাছে আর্থিক সহযোগিতা চেয়েছেন লেখাপড়া করার জন্য তার পরিবারের বিকাশ নাম্বার দেওয়া হয়েছে। আপনারা যারা সহযোগিতা করবেন ওই নাম্বারে যোগাযোগ করে সহযোগিতা করতে পারেন।
(দুর্জয় পালঃ 01857789825)

নিউজটি শেয়ার করুনঃ