শিল্পী সম্মানির উপর ১০% উৎসকর রহিত করণের দাবিতে প্রতিবাদী শিল্পী সমাবেশ

হোসেন মিন্টুঃ

বাংলাদেশ বেতার ও টেলিভিশনের শিল্পীদের সম্মানির উপর আরোপিত ১০% উৎসকর রহিত করণের দাবিতে আজ বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ কেন্দ্রীয় পর্ষদের আহ্বানে চট্টগ্রামসহ সারা দেশে প্রতিবাদী শিল্পী সমাবেশ অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম বিভাগীয় শাখা (কর্ণফুলী বিভাগ) আজ ৬ অক্টোবর ২০২৩ শুক্রবার সকাল ১০ টায় চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এক মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশের আয়োজন করে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুরযোদ্ধা বর্ষিয়ান শিল্পী জয়ন্তী লালার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, পরিষদের চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য শিল্পী দীপেন চৌধুরী, নজরুল সংগীত শিল্পী সংস্থা চট্টগ্রামের সাধারণ সম্পাদক শিল্পী মোহাম্মদ এনামুল হক, স্মরলিপি সাংস্কৃতিক ফোরামের বনানী শেখর, উদীচী শিল্পী গোষ্ঠীর সীমা দাশ, সমাজ ব্যক্তিত্ব সুমন কুমার দে, অধ্যাপক শিল্পী পিন্টু ঘোষ, শিল্পী মন্দিরা রায়, শিল্পী এহসানুল কবির, মুহাম্মদ ইয়াছিন, শিল্পী দ্বিজেন চক্রবর্ত্তী, শিল্পী দাশ গুপ্তা, অধ্যক্ষ মানু মজুমদার, রাজিব চৌধুরী, প্রমুখ।

শিল্পী দীপেন চৌধুরী তার বক্তব্যে বলেন, শিল্পীরা আজ নিপীড়িত, সমাজের অবহেলিত একটি অংশ। অথচ এ শিল্পীরাই বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম সহ দেশের প্রতিটি আন্দোলন সংগ্রামে অগ্রসেনানীর ভূমিকা পালন করেছে। তিনি বলেন সম্মানী কোন বেতন নয়, আইন গতভাবেই এর উপর কর আরোপ করা যায় না।

শিল্পী জয়ন্তী লালা বলেন এমনিতে শিল্পী সম্মানী নিতান্তই কম, তার উপরে ১০% উৎস কর কর্তন শিল্পীদের অসম্মানিত করার সামিল।

নিউজটি শেয়ার করুনঃ