চট্টগ্রাম’র পটিয়া উপজেলায় মাদ্রাসায় বিক্ষোভ ও ভাঙচুর

সুজিত দত্ত,স্টাফ রিপোর্টারঃ

চট্টগ্রামের পটিয়ায় বেসরকারি ইসলামি বিশ্ববিদ্যালয় আল জামিয়া আল ইসলামিয়া মাদ্রাসার প্রধান ও মুহতামিম মাওলানা ওবায়দুল্লাহ হামজার অপসারণ দাবি করে শনিবার গভীর রাতে বিক্ষোভ করেছেন ছাত্ররা। লাঠিসহ বিভিন্ন দেশিয় অস্ত্র হাতে মহড়া দেন বিক্ষোভকারীরা।

গতকাল রবিবার বিকালে মহাপরিচালক বাদী হয়ে পটিয়া থানায় একটি অভিযোগ করেছেন। প্রতিবেদন লেখা পর্যন্ত মাদ্রাসার সব গেট বন্ধ থাকায় পুলিশ ভেতরে ঢুকতে পারেনি। তবে প্রশাসনের পক্ষ থেকে মাদ্রাসার উভয় পক্ষের সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা চালানো হয়।

শনিবার গভীর রাত থেকে মাদ্রাসায় বিক্ষোভ শুরু হয়। এ সময় ছাত্ররা মাদ্রাসার দরজা জানালাসহ আসবাবপত্র ভাঙচুর করে। বিক্ষোভে আহত জাকারিয়া নামের এক ছাত্রকে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার মাথায় পাঁচটি সেলাই দেওয়া হয়েছে বলে হাসপাতাল সূত্র নিশ্চিত করেছে। বিক্ষোভ চলাকালে ছাত্ররা এক দফা দাবি ঘোষণা করে মাদ্রাসার প্রধান পরিচালক ও মহতামিম ওবায়দুল্লাহর হামজার অপসারণ দাবি করেন।

এ সময় আন্দোলনকারি ছাত্ররা মসজিদের মাইকে ওবায়দুল্লাহ হামজার অপসারণ দাবি করে বিভিন্ন স্লোগান দেন। মাদ্রাসার সব বাতি বন্ধ করে দেন তারা।

পটিয়া থানার ওসি প্রিটন সরকার জানান, রবিবার বিকালে মাদ্রাসায় পুলিশ অবস্হান নিয়েছে। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুনঃ