অবরোধের প্রথম দিনে দামপাড়া ও ইপিজেড এলাকায় যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ

হোসেন বাবলা,চট্টগ্রাম জেলা প্রতিনিধিঃ

সারাদেশে বিএনপি- জামায়াতের ডাকা ৩ দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে নগরীর দামপাড়া ওয়াসা এলাকায় পৃথক পৃথক স্থানে যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করার খবর পাওয়া গেছে। তবে কে বা কারা এই ঘটনা ঘটিয়েছে তা পুলিশ টিম সংবাদ মাধ্যমে জানাতে পারেন নি।

এদিকে মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৬টার সময় বিজেএমইএ হাসপাতালের অদূরে ইপিজেড থানার সিমেন্স হোস্টেল এলাকায় একটি যাত্রীবাহীবেশে বাসে উঠে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সিমেন্স হোস্টেলের সামনে সকাল ৬টার পূর্বমুহুর্তে একটি যাত্রীবাহী বাসে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। বাসটি সল্টগোলা থেকে ঘুরিয়ে ইপিজেডের দিকে আসছিলো। মূলত দুইজন লোক যাত্রীবেশে উঠে বাসটিতে আগুন ধরিয়ে দেন।’ জড়িতদের শনাক্তে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা যাচাই-বাছাই করছি। যেহেতু গার্মেন্টস টাইম, সেখানে অনেক লোকই ছিলো।’

এর আগে, গতকাল (সোমবার) রাত সাড়ে ৯টার দিকে জিইসি গরীবুল্লাহ শাহ এলাকার দামপাড়া বাস কাউন্টারের সামনে পার্কিং করা একটি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সেই ঘটনায়ও এখন পর্যন্ত কাউকে শনাক্ত করতে পারেনি পুলিশ।

উল্লেখ্য, গত শনিবার বিএনপির মহাসমাবেশ চলাকালীন দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়। তার প্রতিবাদে রবিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছিল দলটি। টানা তিনদিন (মঙ্গলবার থেকে বৃহস্পতিবার) সড়ক-রেল-নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা দেয় তারা। গতকাল সোমবার জামায়াতও একই কর্মসূচি দিয়েছে।

তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনেই নগরীর বিভিন্ন স্থানে টুকটাক কিছু অ্প্রীতিকর ঘটনা ঘটেছে বলে খবর পাওয়া গেছে।

নিউজটি শেয়ার করুনঃ